• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাতারের বিপক্ষে আজ কঠিন লড়াই জামাল ভূঁইয়াদের

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ০৮:৪৩
বাংলাদেশের ফুটবলাররা (ছবি : সংগৃহীত)
বাংলাদেশের ফুটবলাররা (ছবি : সংগৃহীত)

ফিফা বিশ্বকাপ ২০২২ বাছাইপর্ব রাউন্ড দুই এর ম্যাচে আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) শক্তিশালী কাতারের মোকাবিলা করবে বাংলাদেশ। সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, বাংলা টিভি ও রবি মাই স্পোর্টস। 

দুদলের এই জমজমাট লড়াই অল্প টাকাতেই দেখতে পারবেন দর্শকরা। টিকিটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে মাত্র ৩০ টাকা। এছাড়া ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখতে চাইলে খরচ করতে হবে ১০০ টাকা। টিকিট পাওয়া যাবে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে ১৫ নম্বর গেইট ও হ্যান্ডবল স্টেডিয়ামের বিপরীতে থাকা বকুল গেট। 

দল হিসেবে কাতার অনেক এগিয়ে বাংলাদেশের চেয়ে। তবু ঘরের মাঠে নিজেদের সর্বোচ্চটা উজাড় করে খেলতে চায় জেমি ডের শিষ্যরা। আগের ম্যাচে বাংলাদেশ হেরে যায় আফগানদের কাছে। তাই ঘরের মাঠে পয়েন্ট ছিনিয়ে নেওয়ার লক্ষ্যে খেলবে জামাল ভূঁইয়ারা।

র‌্যাঙ্কিং, শক্তিমত্তা আর পরিসংখ্যান সবদিক থেকেই বাংলাদেশের চেয়ে এগিয়ে সফরকারীরা। র‌্যাঙ্কিংয়ে কাতার যেখানে ৬২ নম্বরে, বাংলাদেশ সেখানে ১৮৭ তে। এখন পর্যন্ত চারবারের মুখোমুখি লড়াইয়ে তিনবার জয়ী তারা, অন্যটি ড্র।

কাতারের বিপক্ষে বাংলাদেশ ম্যাচ খেলছে এক যুগেরও বেশি সময় পর। ২০০৬ সালের ৬ সেপ্টেম্বর দোহায় এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচটির পর দুই দেশের জাতীয় দল আর মুখোমুখি হয়নি। ওই ম্যাচে কাতার জিতেছিল ৩-০ গোলে। এর আগে ওই বছরের ১৬ আগস্ট চট্টগ্রামে হোম ম্যাচ বাংলাদেশ হেরেছিল ৪-১ গোলে।

তবে অধিনায়ক জামাল ভূঁইয়া বিশ্বাস করেন বাংলাদেশ এখন যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। কাতার অনেক শক্ত প্রতিপক্ষ। ভারত তাদের সঙ্গে ড্র করেছে। অধিনায়কের আশা আজ ভালো কিছু করার। 

কাতার বাংলাদেশে এসেছে এশিয়ান চ্যাম্পিয়নের মুকুট পরে। এরপরেও কাতারের স্প্যানিয়ার্ড কোচ ফেলিক্স সানচেস নিজেদের ‘ফেভারিট’ বলতে নারাজ। তিনি বলেন, ‘কোনো ফেভারিট নেই। যদি আপনি ফেভারিট হতে চান, তাহলে সেটা আপনাকে মাঠে দেখাতে হবে। আমরা আমাদের খেলার মান ও পারফরম্যান্সের উন্নতির চেষ্টা করব। নিজেদের শক্তি অনুযায়ী নিজেদের খেলাটা খেলার এবং ভালো ফল পাওয়ার চেষ্টা করব।’

বাছাই পর্বে বাংলাদেশের শুরুটা হয়েছে আফগানিস্তানের কাছে ১-০ গোলের হার দিয়ে। আর সেই আফগানদেরই ৬-০ গোলে বিধ্বস্ত করে কাতার। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে ২০২২ বিশ্বকাপের আয়োজকরা। এখন দেখার বিষয় নিজেদের মাটিতে কাতারকে রুখে দিতে পারে কিনা বাংলাদেশ। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড