• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্ধ্যায় মাঠে নামছে ব্রাজিল

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ০৮:০২
ব্রাজিলের তারকা ফিরমিনো ও সেনেগালের তারকা সাদিও মানে (ছবি : সংগৃহীত)
ব্রাজিলের তারকা ফিরমিনো ও সেনেগালের তারকা সাদিও মানে (ছবি : সংগৃহীত)

বৃহস্পতিবার (১০ অক্টোবর) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সেনেগালের বিপক্ষে মাঠে নামবে ল্যাটিন আমেরিকার ফুটবল জায়ান্ট ব্রাজিল। ঠিক তার তিনদিন পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা দ্বিতীয় প্রীতি ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে।   

কোপা আমেরিকার ৪৬তম আসরের শিরোপা ঘরে তুললেও গেল মাসে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হোঁচট খেয়েছে তিতের শীর্ষরা। গেল ৭ সেপ্টেম্বর কলম্বিয়ার মুখোমুখি হয়েছিল নেইমাররা। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত সে ম্যাচে ২-২ গোলে ড্র করে ব্রাজিল। তিন দিন পর ১১ সেপ্টেম্বর মুখোমুখি হয় পেরুর। যে পেরুকে হারিয়ে নবমবারের মতো কোপা শিরোপা জিতেছিল সেলেসাওরা সে পেরুর কাছেই সেদিন হেরেছে ১-০ গোলে।

তবে ব্রাজিলের সামনে জয়ে ফেরার সুযোগ; সেনেগাল ও নাইজেরিয়াকে হারিয়ে জয়ের ফেরার সঙ্গে সঙ্গে ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতির সুযোগ থাকছে। গেল মাসের দুই ম্যাচে হারার ফলে র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়েছে ব্রাজিল। কদিন আগে ঘোষিত র‌্যাঙ্কিংয়ে তিতের দলের অবস্থান তৃতীয়। কোপা আমেরিকার পর দ্বিতীয় স্থানে ছিল র‌্যাঙ্কিংয়ে সর্বোচ্চ সময় ধরে শীর্ষে থাকা দলটি।

সেনেগাল ও নাইজেরিয়ার ম্যাচকে সামনে রেখে গেল মাসের ২০ সেপ্টেম্বর দল ঘোষণা করেছে ব্রাজিল কোচ তিতে। ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন নতুন তিন ফুটবলার। তারা হলেন অ্যাতলেটিকো পারানেঞ্জের গোলরক্ষক সান্তোস, অ্যাতলেটিকো মাদ্রিদের লেফট ব্যাক রেনান লোদি ও গ্রেমিওর মিডফিল্ডার ম্যাথেউস হেনরিকে।

উলেক্ষ্য, আগের দিন অর্থাৎ বুধবার (৯ অক্টোবর) বাংলাদেশ সময় মধ্যরাতে জার্মানির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে মুখোমুখি হয় দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যেখানে প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে তা শোধ করে লিওনেল স্কালোনির ছেলেরা। ম্যাচের ফলাফল ড্র।

২৩ সদস্যের ব্রাজিল স্কোয়াড :

গোলরক্ষক : এদেরসন (ম্যানচেস্টার সিটি), সান্তোস (অ্যাতলেটিকো পারানেঞ্জে), ওয়েভারতন (পালমেইরাস);

ডিফেন্ডার : অ্যালেক্স সান্দ্রো (জুভেন্তাস), দানি আলভেজ (সাও পাওলো), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), দানিলো (জুভেন্তাস), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), রেনান লোদি (অ্যাতলেটিকো মাদ্রিদ), রদ্রিগো কাইয়ো (ফ্ল্যামেঙ্গো);

মিডফিল্ডার : আর্থুর (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফিলিপে কৌতিনহো (বায়ার্ন মিউনিখ), ম্যাথেউস হেনরিকে (গ্রেমিও);

ফরোয়ার্ড : নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), রবার্তো ফিরমিনো (লিভারপুল), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), গ্যাব্রিয়েল বারবোসা (ফ্ল্যামেঙ্গো), এভারতন (গ্রেমিও)।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড