• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিছিয়ে থেকেও দুর্দান্ত কামব্যাকে ড্র করল আর্জেন্টিনা

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ০৩:১২
আর্জেন্টিনা ও জার্মানির
আর্জেন্টিনা ও জার্মানির ম্যাচের মুহূর্ত (ছবি: সংগৃহীত)

জার্মানির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে দুই গোল পিছিয়ে থেকেও ড্র করে আর্জেন্টিনা। প্রথমার্ধে দুই গোল হজম করে দ্বিতীয়ার্ধে তা শোধ করে সফরকারীরা।  

বরুসিয়া ডর্টমুন্ডের হোম গ্রাউন্ড সিগন্যাল ইডুনা পার্কে খেলতে নামে দল দুটি। ম্যাচের শুরুতে আক্রমণাত্মক ফুটবল খেলে জার্মানি। ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় দলটি। তবে গোলরক্ষক বরাবর শট নিয়ে ইউলিয়ান ব্রান্ডট সহজ সুযোগ নষ্ট করে। 

তবে ১ মিনিট পরই গোলের দেখা পায় স্বাগতিকরা। ১৫ মিনিটে দুর্দান্ত এক গোলে জার্মানদের এগিয়ে দেন সার্জ জিনাব্রি। অসাধারণ নৈপুণ্যে গোল করেন এ ফুটবলার। আন্তর্জাতিক ফুটবলে জিনাব্রির এটি দশম গোল।

এরপর ম্যাচে ২২ মিনিটে আবারও গোল পায় জার্মানরা। এবারও গোলে অবদান রাখেন জিনাব্রি। তার অ্যাসিস্টে গোল দেন হ্যাভার্ট। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।  ৩১ মিনিটে লাইপজিগের লেফট-ব্যাক মার্সেলের ফ্রি কিক গোল পোষ্টে লেগে ফিরে আসলে আরেকবার হতাশ হয় জার্মানরা। তবে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। 

দ্বিতীয়ার্ধে শুরুতেই আবার গোলের সুযোগ পায় জার্মানরা। এবার গোল করতে ব্যর্থ হন এমরে কান। ভাগ্যের জোরে বারবার বেঁচে যাওয়া আর্জেন্টাইনরা ম্যাচে প্রথম গোল পায় ৬৬ মিনিটে। বাঁ দিক মার্কোস আকুনার ক্রস থেকে ডি-বক্সে ফাঁকায় পেয়ে দারুণ হেডে বল জালে পাঠান বায়ার লেভারকুসেনের ফরোয়ার্ড বদলি হিসেবে নামা লুকাস আলারিও।

এরপর ৮৫তম মিনিটে দারুণ গোছানো আক্রমণে দ্বিতীয় গোল পায় আর্জেন্টিনা। ডি-বক্সে আলারিওর দেয়া পাস থেকে কোনাকুনি শটে গোল করেন সেভিয়া মিডফিল্ডার ওকামপোস। ফলে প্রথমার্ধে ২ গোলে পিছিয়ে থেকেও ড্র নিয়ে মাঠ ছাড়ে মেসি বিহীন আর্জেন্টিনা। 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড