• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পাকিস্তানের চাই ১৪৮ রান

  ক্রীড়া ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ২১:২০
শেষ টি-টুয়েন্টিতে পাকিস্তান-শ্রীলঙ্কা
শেষ টি-টুয়েন্টিতে পাকিস্তান-শ্রীলঙ্কা (ছবি : ক্রিকইনফো)

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জিতলেও প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে টি-টুয়েন্টি সিরিজ খুইয়েছে পাকিস্তান। সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে হোয়াইটওয়াশ থেকে বাঁচতে পাকিস্তানের চাই ১৪৮ রান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান করে শ্রীলঙ্কা।

বুধবার (৯ অক্টোবর) লাহোরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। লঙ্কানদের শুরুটা ভালো করতে দেননি আমির। মাত্র ২৪ রানে শিকার করেন ইনিংসের প্রথম উইকেট। তবে একাদশে জায়গা পেয়েই তাণ্ডব চালান ওশাডা ফার্নান্দো। ৪৮ বলে তিনি খেলেন ৭৮ অপরাজিত ইনিংস। আট চার আর তিন ছক্কায় সাজান ইনিংসটি। তার ঝড়ো ইনিংসের ওপর ভর করেই চ্যালেঞ্জিং স্কোর পায় শ্রীলঙ্কা।

এছাড়া আর কেউই বড় কোনো স্কোর গড়তে পারেনি। লঙ্কানদের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ছিল ১৩ রান। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির নেন তিন উইকেট। এছাড়া ইমাদ ওয়াসিম ও ওয়াহাব রিয়াজ নেন একটি করে উইকেট। 

শেষ ম্যাচে উভয় দলের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করা শ্রীলঙ্কা নেমেছে পাঁচটি পরিবর্তন নিয়ে। শেষ ম্যাচে দল থেকে বাদ পড়েছেন আভিষ্কা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ ও মিনোদ ভানুকা। তাদের জায়গায় দলে এসেছে সামারাবিক্রমা, এঞ্জেলো পেরেরা, ওশাডা ফার্নান্দো, লাহিরু মাধুশানাকা ও লাহিরু কুমারা। 

এ দিকে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচতে পাকিস্তান দল নেমেছে তিন পরিবর্তন নিয়ে। উমর আকমল, হাসনাইন ও শেহজাদের জায়গায় দলে সুযোগ পেয়েছেন উসমান খান, হারিস সোহেল ও ইফতিখার। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড