• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেঞ্চুরির রেকর্ড গড়ে গেইল-তামিমের পাশে ও ব্রায়েন

  ক্রীড়া ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১৮:৫০
আয়ারল্যান্ডের ওপেনার কেভিন ও ব্রায়েন
আয়ারল্যান্ডের ওপেনার কেভিন ও ব্রায়েন (ছবি : সংগৃহীত)

খুব কম ক্রিকেটারই আছেন যারা ক্রিকেটের সবগুলো ফরম্যাটে সেঞ্চুরি করতে পেরেছেন। সে কম সংখ্যক ক্রিকেটারদের পাশে নিজের নাম যুক্ত করলেন কেভিন ও ব্রায়েন। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে আয়ারল্যান্ডের হয়ে নিজের প্রথম সেঞ্চুরি করেছেন তিনি। 

এই নিয়ে তিন ফরম্যাটেই সেঞ্চুরি করে তামিম ইকবাল, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককুলাম, রোহিত শর্মাদের মত ব্যাটসম্যানদের পাশে নিজের জায়গা করে নিলেন কেভিন ও ব্রায়েন। 

ওমানে চলমান টি-টুয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় জয় তুলে নেয়া ম্যাচে ও ব্রায়েনের ঝড়ে আইরিশরা আগে ব্যাট করে ২০৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। জবাবে ২০৯ রানের টার্গেটে খেলতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রানে গুটিয়ে যায় হংকং এর ইনিংস। এ দিন টি-টুয়েন্টি ফরম্যাটে নিজের ব্যাটিং অর্ডার পরিবর্তন করে ওপেন করতে নামেন এই ডানহাতি ব্যাটসম্যান। এতে সাফল্যের দেখাও পান তিনি। ওপেনিংয়ে নেমেই দেশের হয়ে প্রথম সেঞ্চুরি করে ফেলেন ও ব্রায়ান। 

ও ব্রায়ানের আগে এই কীর্তি গড়তে পেরেছেন মাত্র ১২ জন, যেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে প্রতিনিধিত্ব করছেন তামিম ইকবাল। তালিকার বাকিরা হলেন ক্রিস গেইল, রোহিত শর্মা, লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, ব্রেন্ডন ম্যাককুলাম,  মার্টিন গাপটিল, শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসি, আহমেদ শেহজাদ, তিলেকরত্ন দিলশান, সুরেশ রায়ানা, মাহেলা জয়াবর্ধনে ও কেভিন ও ব্রায়ান। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড