• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ-কাতার ম্যাচ সরাসরি দেখবেন যেভাবে

  ক্রীড়া ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১৮:১৫
বাংলাদেশ ও কাতার ফুটবল দল
বাংলাদেশ ও কাতার ফুটবল দল (ছবি : সংগৃহীত)

পরাজয় দিয়ে শুরু হয়েছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ২০২২ বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের মিশন। বাছাইয়ের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল জামাল ভূঁইয়ারা। এবার ঘুরে দাঁড়ানোর সুযোগ এসেছে লাল-সবুজদের সামনে। ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (১০ অক্টোবর) কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে এ দিন সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলা টিভি।

বিশ্বকাপ আয়োজক কাতার বাংলাদেশের থেকে কয়েক গুণ বেশি শক্তিশালী হলেও কোচ জেমি ডে মনে করেন ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। তিনি বলেন, ‘কাতার অনেক শক্তিশালী দল। তারা খুব দ্রুত উন্নতি করেছে। তাদের দলে বেশ কিছু ভালো খেলোয়াড় আছে। তাদের প্রতিরোধ করতে পারলেই আমাদের ভাল কিছু হবে। আশা করি বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলবে।’

অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, বাংলাদেশ এখন যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। কাতার অনেক শক্ত প্রতিপক্ষ। ভারত তাদের সঙ্গে ড্র করেছে। তাই আশা করি আমরাও ড্র করবো।

কাতারের বিপক্ষের এই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তার মধ্যে গোলরক্ষক ৩ জন, রক্ষণভাগের খেলোয়াড় ৭ জন, মিডফিল্ডার ৮ জন ও স্ট্রাইকার ৫ জন। এই দল নিয়েই এশিয়ার সেরা কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের বাকি ছয়টি ম্যাচ (হোম-অ্যাওয়ে) সবগুলো সম্প্রচারের স্বত্ব পেয়েছে বাংলা টিভি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড