• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরাজয়ে কিউই হোয়াইটওয়াশের স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

  ক্রীড়া ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১৬:৫৩
দুই দলের অধিনায়ক
দুই দলের অধিনায়ক (ছবি : সংগৃহীত)

দারুণ ফর্মে রয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টানা জয়ে নিউজিল্যান্ডে জিতে নিয়েছিল সিরিজও। সিরিজ জয়ের পর যুবা টাইগারদের লক্ষ্য ছিল হোয়াইটওয়াশ। কিন্তু শেষ পর্যন্ত কিউইদের কাছে পরাজয়ের স্বাদ পেতে হল আকবরদের। সিরিজের চতুর্থ ম্যাচে ৪ উইকেটে হারে বাংলাদেশ দল।

বুধবার (০৯ অক্টোবর) নিউজিল্যান্ডের লিনক্লোনে টস হেরে শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৫ রান সংগ্রহ করেছিল টাইগার যুবারা। জবাবে ৬ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। আগেই সিরিজ নিশ্চত করায় ৩-১ এ এগিয়ে রয়েছে বাংলাদেশ। 

টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৭১ রান যোগ করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। ৪৪ বলে ৫১ রানের দারুণ এক ইনিংস খেলে তানজিদ বিদায় নেওয়ার পর অবশ্য হালকা ধাক্কা খায় সফরকারীদের ইনিংস। নিয়মিত বিরতিতে বিদায় নেন মাহমুদুল হাসান জয় (১৩), শাহাদাত হোসেন (১২)। 

এরপর দলকে বিপাকে ফেলে বিদায় নেন ইমনও। কিউই বোলার জেসে টাশকফের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৮২ বলে ৫৫ রানের ইনিংস। তবে এখান থেকেই ১০৪ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আকবর আলী। 

বাংলাদেশ ইনিংসের মূল ভিত্তি আসলে হৃদয় ও আকবরের দুই অসাধারণ ইনিংস। ৭৭ বলে ২ চার ও ১ ছক্কায় ৭৩ রান আসে হৃদয়ের ব্যাট থেকে। আর ৬৬ রানের ইনিংস সাজাতে মাত্র ৪৪ বলে ৮ চার ও ২ ছক্কা হাঁকান আকবর। তবে এই জুটির পর আর কেউ দাঁড়াতে না পারায় ২৯৫ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৯৬ রানের লক্ষ্য পার হতে শেষ ওভার পর্যন্ত খেলতে হয় কিউই যুবাদের। উইকেট খোয়াতে হয় ৬টি। যদিও স্বাগতিকদের ৯ রানের মাথায় ওপেনার ডেভান ভিশভাকাকে তুলে নিয়ে ভিন্ন কিছুর ইঙ্গিত দিয়েছিলেন শরিফুল ইসলাম। 

বাংলাদেশের বোলারদের মধ্যে ৯ ওভার বল করে ৩ উইকেট তুলে নিয়েছেন গালিব। তবে এজন্য তিনি ৭৮ রান খরচ করেছেন। আর ১টি করে উইকেট গেছে শরিফুল ও অভিষেক দাসের ঝুলিতে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড