• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেইমারকে কেনার অভিনয় করেছিল বার্সা

  ক্রীড়া ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১৪:৫২
নেইমার
ব্রাজিলায়ান স্ট্রাইকার নেইমার (ছবি : সংগৃহীত)

গ্রীষ্মকালীন দলবদলের সময় ধরে নেইমারের দলবদল নিয়ে গুঞ্জন ও উত্তেজনা ছিল তুঙ্গে। আর নেইমারকে নিয়ে লিওনেল মেসির মনে চলছিল নানা দ্বিধা ও আশঙ্কা। মনের ভেতরে থাকা সেই সংশয় এবার ফাঁস করলেন আর্জেন্টাইন সুপারস্টার। মেসি বলেন তার ভয় ছিল, বার্সেলোনায় যোগ দিতে না পারলে নেইমার হয়তো রিয়াল মাদ্রিদে যোগ দেবেন! মেসি ভেবেছিলেন, রিয়াল মাদ্রিদ যে কোনো মূল্যে নেইমারকে দলে নিয়ে নেবে।

দলবদলের সময় নেইমার নিজেই গুঞ্জনটা উস্কে দেন। পিএসজি ছাড়তে চান, বলে দেন তিনি। মেসিও খুব করে চাইছিলেন, প্রিয় বন্ধু ফিরে আসুক ন্যু ক্যাম্পে। তাই ক্লাব কর্তাদের আল্টিমেটাম দিয়েছিলেন নেইমারের সঙ্গে চুক্তি করতে।

এর কারণ মেসির ভয় ছিল যদি শত্রুপক্ষের ডেরা সান্তিয়োগো বার্নাব্যুতে চলে যান ব্রাজিলিয়ান তারকা। তবে মেসির অনুরোধ রাখেননি বার্সা কর্তারা। বার্সা খেলোয়াড়দের বোকা বানাতে নেইমারকে কেনার অভিনয় করেছে তারা। 

কেনার কথা বলে বার্সেলোনা এমন প্রস্তাব দিয়েছে যাতে পিএসজি তা গ্রহণ না করে। অনেক দেরিতে হলেও ক্লাবের চালাকি ধরে ফেলেন বার্সা অধিনায়ক। মেসি বলেন, নেইমারকে কিনতে বার্সার চেষ্টা ও আন্তরিকতা ছিল কিনা তা নিয়ে তিনি সন্দিহান। তাই নেইমার রিয়ালে যাবে এমন বিষয়ে ভয় পেয়েছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। 

‘আরএসি ১’কে দেওয়া সাক্ষাতকারে মেসি স্পষ্ট কণ্ঠেই বলেছেন, ‘সত্যিই আমি মনে করেছিলাম, নেইমার এখানে আসতে না পারলে হয়তো রিয়াল মাদ্রিদে যাবে। কারণ, সে সত্যিই পিএসজি ছাড়তে চাইছিল এবং এটা সে দেখিয়েছেও।’ মেসি আরও বলেন ‘আমি সত্যিই ভেবেছিলাম, ফ্লোরেন্তিনো পেরেজ এবং রিয়াল তার সঙ্গে চুক্তি করার জন্য সবকিছুই করবে।’ 

শেষ পর্যন্ত মেসির চাওয়া বা ভয় কোনোটাই পূরণ হয়নি। বার্সেলোনাও যেমন পারেনি, রিয়ালও পারেনি নেইমারকে দলে টানতে। ব্রাজিল স্ট্রাইকারকে রেখে দিয়েছে পিএসজি। তবে সামনেই শীতকালীন দলবদল। মেসির মনে নতুন করে আবার রিয়ালকে নিয়ে ভয় শুরু হয়েছে।  

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড