• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশে আসতে কি শর্ত দিল আর্জেন্টিনা ?

  ক্রীড়া ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১২:৪৬
আর্জেন্টিনা
আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল (ছবি : সংগৃহীত)

দেশের ফুটবল অঙ্গনের সবচেয়ে আলোচিত বিষয় এখন মেসিদের ঢাকায় আসা। আগামী মাসে মেসিরা ঢাকায় প্রীতি ম্যাচ খেলবে প্যারাগুয়ের সঙ্গে, এমন খবর নিশ্চিত করেছে প্যারাগুয়ে ফুটবল ফেডারেশন। আর ম্যাচের ভেন্যু ঢাকার বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়াম। নভেম্বরে ঢাকায় দুটি প্রীতি ম্যাচ খেলবে প্যারাগুয়ে। ১৫ নভেম্বর ভেনেজুয়েলা ও ১৮ নভেম্বর আর্জেন্টিনার সঙ্গে ম্যাচ রয়েছে তাদের। 

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে অবশ্য এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘মন্ডো আলবিসেলেস্তে’ জানিয়েছে, ১৮ নভেম্বর ঢাকায় প্রীতি ম্যাচ খেলবে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এ ম্যাচে অধিনায়ক লিওনেল মেসির খেলার সম্ভাবনার কথাও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

বাফুফে অবশ্য এখন শতভাগ নিশ্চয়তা দেয়নি দুই ম্যাচ আয়োজনের ব্যাপারে। তবে তারা আন্তরিকভাবে চায় ম্যাচ দুটি আয়োজন করতে। অংশগ্রহণকারী দল, এজেন্ট এবং আয়োজক বাফুফে এরই মধ্যে আলোচনা শুরু করেছে। আগামী দুই একদিনের মধ্যেই এজেন্টের সঙ্গে আরেক দফা আলোচনায় বসবে বাফুফে। এ ম্যাচ নিয়ে তিন পক্ষেরই আছে বেশ কিছু শর্ত। এর মধ্যে বাংলাদেশের প্রধান শর্ত দলে মেসির নিশ্চয়তা। আর আর্জেন্টিনার প্রধান শর্ত নিশ্ছিদ্র নিরাপত্তা। 

এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘যে প্রতিষ্ঠান ঢাকায় এই ম্যাচ আয়োজন করবে তারা আমাদের কাছে অনুমতি ও নিরাপত্তার নিশ্চয়তার বিষয়ে একটি চিঠি চেয়েছিল। আমরা দিয়েছি। সেখানে বলেছি, আর্জেন্টিনা দলে মেসি থাকতে হবে। আসতে হবে আর্জেন্টিনার পূর্ণাঙ্গ দল। কারণ, অপূর্ণাঙ্গ আর্জেন্টিনা দল আনার মানেই হয় না’। 

২০১১ সালের ৬ সেপ্টেম্বর ঢাকায় আর্জেন্টিনা ও নাইজেরিয়ার ম্যাচ আয়োজনে খরচ হয়েছিল ৩০ কোটি টাকার বেশি। আট বছর পর আর্জেন্টিনাকে আবার আনতে খরচটা আরো বড় হবে মনে করছে বাফুফে। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড