• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসরের ঘোষণা দিলেন জার্মান তারকা

  ক্রীড়া ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ২২:২৩
বাস্তিয়ান শোয়েনস্টাইগার
জার্মান তারকা বাস্তিয়ান শোয়েনস্টাইগার (ছবি: সংগৃহীত)

জাতীয় দল থেকে বিদায় নিয়েছিলেন আগেই। এবার ক্লাব ফুটবলকেও বিদায় জানানোর সিদ্ধান্ত নিলেন জার্মান ফুটবলার বাস্তিয়ান শোয়েনস্টাইগার।

সামাজিক যোগাযোগমাধ্যমে বুটজোড়া তুলে রাখার ঘোষণা দেন শোয়েনস্টাইগার। এ মৌসুম শেষেই সবধরনের ফুটবল থেকে অবসর নেবেন বলে জানান তিনি। এ মিডফিল্ডার লেখেন, ‘সময় হয়েছে। আমি চলতি মৌসুম শেষে আমার পেশাদার ক্যারিয়ারের ইতি টানবো। আমি বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড, শিকাগো ফায়ার এবং জার্মান জাতীয় দলকে ধন্যবাদ জানাতে চাই। তোমাদের জন্যই অবিশ্বাস্য সময় কেটেছে আমার।’

শোয়েনস্টাইগারের অবসরের ঘোষণা দেয়ার পর তাকে ধন্যবাদ জানিয়েছেন তার সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখ। শোয়েনস্টাইগারকে ধন্যবাদ জানিয়ে তারা লেখে, ‘সবকিছুর জন্য ধন্যবাদ, বাস্তি (শোয়েনস্টাইগার)!’ 

জার্মানের বিশ্বকাপজয়ী এ ফুটবলার ক্লাব মাতিয়েছেন বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার ইউনাইটেড। এছাড়া গত তিন বছর তিনি খেলেছেন মেজর লিগ সকারের শিকাগো ফায়ারের হয়ে। বায়ার্নের জার্সিতে ৫০০ ম্যাচ খেলা এ মিডফিল্ডার দলটির হয়ে ৮টি বুন্দেসলিগা ও ১টি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। 

এছাড়া জাতীয় দলের হয়ে ১২০টি ম্যাচ খেলেছেন শোয়েনস্টাইগার। ২৪ গোল করার পাশাপাশি  ২০১৪ সালে দলকে বিশ্বকাপ জয়ের স্বাদও দিয়েছেন ৩৫ বছর বয়সী এ মিডফিল্ডার। 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড