• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চতুর্থ জয়ের মিশনে ‘আগামীর’ বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ২১:৫৫
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল (ছবি : সিবিবি)

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে টানা তিন ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের চতুর্থ ম্যাচে বুধবার (৯ অক্টোবর) নিউজিল্যান্ডের লিঙ্কনের বার্ট সুটক্লিফ ওভালে স্বাগতিকদের মুখোমুখি হবে আগামীর সাকিব তামিমরা। বাংলাদেশ সময় দিবাগত রাত চারটায় ম্যাচটি শুরু হচ্ছে।

টানা তিন ম্যাচ জিতে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে আকবর আলীর দল। সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। কিউইদের দেয়া ১৭৭ রানের লক্ষ্য ৬৮ বল হাতে রেখেই টপকে গিয়েছে আকবররা। ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করে নিউজিল্যান্ড করেছে ১৭৬ রান। জবাবে ৩৮.৪ ওভারেই এই লক্ষ্য টপকে যায় আকবরবাহিনী। অধিনায়ক আকবর করেন অপরাজিত ৬৫ রান।

দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে ওপেনার থমাস জোহরাবের সেঞ্চুরিতে (১১২) নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৪২ রান করে স্বাগতিকরা। জবাবে মাহমুদুল হাসান জয়ের ৯৯, তানজিদ হাসানের ৬৫ রানের সুবাদে ৪৬.৩ ওভারেই এই লক্ষ্য টপকে যায় যুবারা।

আর তৃতীয় ও সিরিজ নির্ধারনি ম্যাচে কিউইদের আট উইকেটে হারায় যুবারা। ফারগাস লেলম্যানের সেঞ্চুরিতে (১১৬*) নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২২৩ রান করে কিউইরা। জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরি (১০৩*) এবং তানজিদ হাসান (৬৫) ও তৌহিদ হৃদয়ের (৫১*) হাফ সেঞ্চুরিতে ৭৯ বল হাতে রেখেই জয় পায় বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচটি ১৩ অক্টোবর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আসাদুল্লাহ হিল গালিব, শরিফুল ইসলাম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামিম হোসেন, অনিক সরকার ও হাসান মুরাদ।

স্ট্যান্ড বাই : অমিত হাসান প্রান্তিক, নওরোজ নাবিল, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, মোহাম্মদ শাহিন আলম ও মিনহাজুর রহমান মোহান্না। 

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : কোনোর অ্যানসেল, আদিত্য অশোক, ক্রিস্টিয়ান ক্লার্ক, উইলিয়াম ক্লার্ক, হেডেন ডিকসন, জোয়ে ফিল্ড, ডেভিড হ্যানকক, রায়ান জ্যাকসন, ফার্গাস লেলমান, জক ম্যাকেঞ্জি, রিহস মারিউ, বেন পোমারে, টিম প্রিঙ্গল, কুইন সান্ডে, জেসি ট্যাশঅফ, ডিভান ভিশভাকা, অলি হোয়াইট এবং থমাস জোহরাব।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড