• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই লাল কার্ডে ক্ষিপ্ত বার্সেলোনা কোচ

  ক্রীড়া ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ২০:১৯
বার্সার কোচ আর্নেস্তো ভালভার্দে
বার্সার কোচ আর্নেস্তো ভালভার্দে (ছবি : সংগৃহীত)

আন্তর্জাতিক বিরতির আগে নিজেদের অষ্টম ম্যাচ ঘরের মাঠে সেভিয়ার মুখোমুখি হয় বার্সেলোনা। ম্যাচটি ৪-০ ব্যবধানে জিতে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। বড় জয় পেলেও শেষ পর্যন্ত মুখে চওড়া হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। কারণ ঐ ম্যাচে বার্সেলোনার পক্ষে লাল কার্ড দেখেন বার্সেলোনার উরুগুয়ের রোনাল্ড আরাউজো ও ফ্রান্সের উসমান দেম্বেলে। দুটি লাল কার্ডই রেফারি ভুল করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন বার্সার কোচ আর্নেস্তো ভালভার্দে।

অভিষেক ম্যাচ খেলতে নামা উরুগুয়ের আরাউজো প্রথম লাল কার্ডটি খান। ম্যাচের ৮৭তম মিনিটে জাভিয়ের এর্নানদেসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন। ওই ঘটনার পরই রেফারির দিকে তেড়ে গিয়ে মন্তব্য করেন দেম্বেলে। সাথে সাথে তাকেও দ্বিতীয় হলুদ কার্ড দিয়ে লাল কার্ড দেখান রেফারি। ফলে ম্যাচে শেষ সময় মাঠ ত্যাগ করেন তারা।

তবে রেফারির লাল কার্ডের সিদ্ধান্তে চটেছেন স্প্যানিশ এই কোচ ভালভার্দে। তিনি বলেন, ‘অভিষেক ম্যাচে আরাউজো লাল কার্ড দেখায় আমি হতাশ। অভিষেক ম্যাচে এভাবে লাল কার্ড, তার জন্যই খারাপ। তবে সে যেভাবে ফাউল করেছে, তাতে লাল কার্ড হয় না। রেফারির ভালো করে পর্যবেক্ষণ করা উচিত ছিল।’

দেম্বেলের লাল কার্ডের বিষয়টি রহস্যজনক বলে দাবি করেন ভালভার্দে। তিনি বলেন, ‘দেম্বেলের লাল কার্ডটি সঠিক ছিল না। এই লাল কার্ডটি সম্পূর্ণভাবে রহস্যজনক। আমি এখনো কারও সাথে কথা বলিনি। দেম্বেলে রেফারিকে কী বলেছে জানি না। আমি জানি, দেম্বেলের মুখ থেকে স্প্যানিশ শব্দ বের হওয়া কঠিন।’

এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলে শেষে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে বার্সেলোনা। দুই পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড