• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নতুন’ রোনালদোকে নিয়ে ব্রাজিল-ইতালির কাড়াকাড়ি

  ক্রীড়া ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ১৮:৩৬
গ্যাব্রিয়েল মার্টিনেলি
মার্টিনেলিকে ডাকা হচ্ছে নতুন রোনালদো (ছবি : সংগৃহীত)

২০০১ সালের ১৮ জুন ব্রাজিলের সাও পাওলোতে জন্ম গ্রহণ করেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। তবে তার বাবা ইতালিয়ান। তাই ব্রাজিলের মতো ইতালির হয়েও খেলার যোগ্যতা রয়েছে তার। ইতালির ফুটবল সংস্থা এরই মধ্যে তার সঙ্গে যোগাযোগ শুরু করেছে দলে টানার জন্য।  

তবে আজ্জুরি কোচ রবার্তো মানচিনির মনে করেন প্রক্রিয়াগত কারণে ব্যাপারটা সহজ নয়। তিনি বলেন, ‘মার্টিনেলির জন্য ইতালির হয়ে খেলাটা সহজ ব্যাপার নয়। আমাদের অপেক্ষা করতে হবে। কারণ তার দুই দেশের পাসপোর্ট রয়েছে’।

১৮ বছরের মার্টিনেলিকে কয়েকদিন আগেই কোপা আমেরিকার জন্য স্কোয়াডে রেখেছিলেন ব্রাজিল কোচ তিতে। তবে ম্যাচে খেলা হয়নি মার্টিনেলির। অভিজ্ঞতা অর্জনের জন্যই মূলত মার্টিনেলির মতো বেশ কয়েকজন তরুণকে জাতীয় দলের সঙ্গে রাখেন তিতে। তবে মার্টিনেলি আন্তর্জাতিক ম্যাচ খেলতে উদগ্রীব ছিলেন। 

রবার্তো ফিরমানো, গ্যাব্রিয়েল জেসুস, লুকাস মউরা, নেইমার, ভিনসিয়াস জুনিয়র এবং ডগলাস কস্তাসহ ব্রাজিলের আক্রমণভাগে এখন এক ঝাঁক তারকা ফুটবলার। মার্টিনেলিকে পাওয়া মানে সেলেসাওদের আরও এগিয়ে থাকা মানসিকভাবে। আর্সেনাল তারকার মতো ব্রাজিলে জন্ম নেওয়া চেলসির দুই তারকা এমারসন পালমিয়েরি ও জর্জিনহো দুজনের সামনেও ইতালির হয়ে খেলার সুযোগ রয়েছে। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড