• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিম্বাবুয়ের হোটেল ভাড়াসহ আর্থিক সমস্যা মিটিয়ে দিল বিসিবি

  ক্রীড়া ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০১৯, ০১:১৯
ক্রিকেট
জিম্বাবুয়ে ক্রিকেট দল। (ছবি : সংগৃহীত)

জিম্বাবুয়ে ক্রিকেট দল সময়কালের সেরা খারাপ সময় পার করছে। বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞায় রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। ক্রিকেটের প্রতি যে জিম্বাবুয়ের খোলোয়ারদের টান অন্য রকম তা বোঝা গেল চলমান বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আশায়।

এদিকে বোর্ডের দুর্দিনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালের টিম জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার (২০ সেপ্টেম্বর) ত্রিদেশী টি-টুয়েন্টি সিরিজে নিজেদের শেষ ম্যাচ খেলে অবসরের ঘোষণা দেন এই তারকা ক্রিকেটার।

চলতি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচে টানা হেরে ফাইনালের আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে জিম্বাবুয়ের। অবশ্য নিজেদের শেষ ম্যাচে আফগানদের বধ করে জয় তুলে নিয়েছে মাসাকাদজারা বাহিনী।মাসাকাদজার দলের জন্য ঢাকায় হোটেল বুকিং দেওয়া আছে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। তবে নির্ধারিত সময়ের চেয়ে আরও দুই দিন বেশি থাকতে হবে জিম্বাবুয়েকে। এখানেই বিপাকে পড়েছে দলটি। বাড়তি এই দুই দিনের হোটেল ভাড়া দেওয়ার মতো টাকা নেই জিম্বাবুয়ের কাছে! এই সমস্যা সমাধানে এগিয়ে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়ের হোটেল ভাড়াসহ সব খরচ বহন করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এ বিষয়ে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এটি একটি প্রচলিত প্রথা, স্বাগতিক দেশ সফরকারী দলগুলোর খরচ বহন করবে। এমনকি সফরকারী দলের যদি কোনো প্রকার আর্থিক সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে স্বাগতিক বোর্ড এটি সামলাবে এবং এরপর একটি চিঠি দেবে সফরকারী দলের ক্রিকেট বোর্ডকে। এটা আসলে দুই বোর্ডের অভ্যন্তরীণ বিষয়।’

উল্লেখ্য, ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান দল। আগামী ২৪ সেপ্টেম্বর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড