• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহজ ম্যাচে ভারতের কাছে হারল মিরাজ-সাব্বিররা

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ২১:০০
মেহেদী মিরাজ
মেহেদী হাসান মিরাজ (ছবি : সংগৃহীত)

বোলারদের অসাধারণ বোলিংয়ে ভারত অনূর্ধ্ব-২৩ দলকে ২০০ পেরোতে দেয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। আবু হায়দার রনি-মেহেদী মিরাজরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট শিকারে ১৯২ তে আটকে দেয় স্বাগতিকদের। কিন্তু ১৯৩ রানের সহজ লক্ষ্য টপকাতে পারেনি সাইফ হাসানের দল।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪৮.৪ ওভারে ৯ উইকেটে ১৫৮ রানে আটকে যায় সফরকারী বাংলাদেশ। এতে ৩৪ রানের জয় দিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে ভারত।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ভারতীয় ওপেনার ভুপেন্দ্র জয়সালকে প্রথম ওভারেই শূন্য রানে বোল্ড করে দেন বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি। দ্বিতীয় উইকেটে ৬৪ রানের জুটি গড়ে ভারত। ক্রিজে দাঁড়িয়ে যান মাধব কৌশিক এবং আর.বি শরৎ। তবে আবার ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৭১ রানের মধ্যে ভারত অনূর্ধ্ব-২৩ দলের চার উইকেট তুলে নেন আবু হায়দার-শফিকুল ইসলামরা। ১০০ রানের আগেই পাঁচ উইকেট হারায় স্বাগতিকরা।

সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ২০০ ছুঁই ছুঁই রান করে ভারত। তিনে নামা আর.বি শরতের ৪২ রানের পর মিডল অর্ডারে ৬৯ রানের ইনিংস খেলেন আরিয়ান জোয়াল। তার ব্যাটে ভর করেই ওই সংগ্রহ পায় ভারত অনূর্ধ্ব-২৩ দল। শেষ দিকের ব্যাটসম্যানরাও অবশ্য রান পাননি।

৫০ ওভারে মাত্র ১৯৩ রান তাড়া করতে নেমে ৪৬ রানে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। একে একে ফিরে যান সাব্বির হোসান, মোহাম্মদ সাইফ হাসান এবং ইয়াসির আলীরা।

সেখান থেকে ৯০ রানের জুটি গড়েন জাকির হোসেন এবং আরিফুল হকরা। মিডল অর্ডারে ৪৮ রান করে ইনজুরি নিয়ে উঠে যান উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হোসেন। তিনি দলকে ভরসা দিচ্ছিলেন। জাকির উঠে গেলেই বিপাকে পড়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের ব্যাটসম্যান। আরিফুল হক খেলেন ৩৮ রানের ইনিংস। শেষ দিকে মেহেদী মিরাজ ২০ এবং রবিউল হক ২১ রান করলে হারের ব্যবধান কমায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

বাংলাদেশের হয়ে মেহেদী মিরাজ তিনটি, আবু হায়দার রনি ও অধিনায়ক সাইফ হাসান দুটি করে উইকেট নেন। শফিকুল ইসলাম ও রবিউল ইসলাম নেন একটি করে উইকেট।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড