• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে আর্চার

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৫
জোফরা আর্চার
বিশ্বকাপের পর অ্যাশেজেও দারুণ ছন্দে ছিলেন আর্চার (ছবি : সংগৃহীত)

মে মাসে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। এরপর বিশ্বকাপ, অ্যাশেজ জোফরা আর্চার তার উপস্থিতি জানান দিয়েছেন খুব কম সময়ের ব্যবধানেই। এবার আরেকধাপ এগিয়ে গেলেন তিনি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড, ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে ঢুকেছেন আর্চার, তাও আবার সব ফরম্যাটের জন্যই।

ইংল্যান্ডের হয়ে খেলার যোগ্য হওয়ার আগে থেকেই আর্চারকে নিয়ে অনেক আলোচনা চলে। তবে সব আলোচনা সমালোচনা উড়িয়ে দিলেন নিজের দুর্ধষ পেসে। বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২০ উইকেট নিয়েছিলেন, এরপর অ্যাশেজে নিয়েছেন ২২ উইকেট। ওভালে শেষ টেস্টে হয়েছেন ম্যাচসেরা।

অসাধারণ এক গ্রীষ্মকাল কাটালেন বার্বাডোজে জন্ম নেওয়া এ ফাস্ট বোলার। আর্চারের সঙ্গে লাল ও সাদা বল দুই ফরম্যাটেই ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন আরও পাঁচজন। সব মিলে দশ জন ক্রিকেটারকে টেস্ট, ১২ জনকে সীমিত ওভার ও দুই জনকে বর্ধিত চুক্তিতে এনেছে ইসিবি।

অ্যাশেজে দারুণ ছন্দে থাকা ররি বার্নসকে ও জো ডেনলিকে দেওয়া হয়েছে সাদা বলের চুক্তি। আগের মৌসুমে তিন ফরম্যাটেই কেন্দ্রীয় চুক্তিতে থাকা মঈন আলি ও আদিল রশিদ এবার আছেন শুধু সীমিত ওভারের চুক্তিতে। জেসন রয়কে রাখা হয়েছে শুধু সীমিত ওভারের চুক্তিতে, আর আগের মৌসুমের সীমিত ওভারের চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট ও ডেভিড উইলি। এ বছরের ১ অক্টোবর থেকে শুরু হবে এ চুক্তির মেয়াদ।

ইসিবির চুক্তি টেস্ট জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস।

ওয়ানডে/টি-টোয়েন্টি

মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, জো ডেনলি, এউইন মরগান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড

বর্ধিত চুক্তি টম কুরান, জ্যাক লিচ

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড