• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জার্মানিকে হারাতে মেসির শাস্তি কমানোর আবেদন

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৩
লিওনেল মেসি
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

ব্রাজিলের ঐতিহাসিক মারাকান স্টেডিয়ামে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে উড়িয়ে বিশ্বকাপ জিতেছিল জার্মান। তারপর থেকেই যেন আর্জেন্টাইনদের বিরাট প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়িয়েছে ইউরোপের দলটি। আগামী মাসে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জার্মান ও ইকুয়েডরের মুখোমুখি হবে ল্যাতিন আমেরিকার দলটি। 

আসন্ন এই দুই ম্যাচে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে দলে পেতে চায় আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। তাই মেসির তিন মাসের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছে এএফএ। নিষেধাজ্ঞা কমিয়ে দুই মাস করার জন্য কনমেবলের কাছে আবেদন করেছে এএফএ।

এ দিকে কনমেবলের দেয়া মেসির নিষেধাজ্ঞা আগামী ৩ নভেম্বর শেষ হওয়ার কথা। আপিলের সিদ্ধান্ত জানানো হবে ৩ অক্টোবর। ৯ অক্টোবর জার্মানি ও তার চার দিন পর ইকুয়েডরের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

চলতি বছরে ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকায় সাউথ আমেরিকার শীর্ষ ফুটবল সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় আগস্টে তিন মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা পান মেসি। ৫০ হাজার ডলারও জরিমানা করা হয় তাকে।

ব্রাজিলের কাছে সেমিফাইনালে হারের পর ও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী লড়াই শেষে কনমেবলের ম্যাচ অফিশিয়াল ও সদস্যদের সমালোচনা করেন মেসি। ব্রাজিলকে শিরোপা জেতাতে আয়োজকরা সব ব্যবস্থা করে রেখেছে দাবি করেন তিনি। ওই বিবৃতির জন্য যদিও পরে ক্ষমা চান এলএমটেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড