• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের মাটিতে অবসর নেওয়া অবশ্যই গর্বের : মাসাকাদজা

  ক্রীড়া প্রতিবেদক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা প্রথম আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচটি খেলেছিলেন বাংলাদেশের মাটিতে (২০০৬ সালে)। আর শেষ টি-টুয়েন্টি ম্যাচটিও খেলবেন বাংলাদেশের মাটিতে। আর এই ম্যাচটিই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচও। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় যে আফগানিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের খেলতে নামবে এই ম্যাচটি মাসাকাদজার শেষ আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। বাংলাদেশে শুরু বাংলাদেশেই শেষ; লাল সবুজের এই দেশে অবসর নেওয়া গর্বের বিষয়; এমন মন্তব্য করেছেন এই জিম্বাবুইয়ান অধিনায়ক।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বাংলাদেশ থেকে অবসর নেওয়া গর্বের উল্লেখ করে মাসাকাদজা বলেন, ‘আমি এই ব্যাপারটি নিয়ে লম্বা সময় ভেবেছি। অনেক দিন ধরে ক্রিকেট খেলছি। ক্যারিয়ারের এই পর্যায়ে আসার পর মনের কোণে একটি ভাবনা সবসময়ই থাকে যে কতদিন খেলব, কখন বিদায় নেব। বয়স ৩৬ হয়ে গেছে। গত কিছুদিন থেকে একটু গুরুত্ব দিয়েই ভাবছিলাম। বাংলাদেশ থেকে অবসর নেওয়া অবশ্যই গর্বের বিষয়।’

আইসিসির নিষেধাজ্ঞা মাথায় নিয়ে বড় আশা নিয়েই বাংলাদেশ সফরে এসেছিলেন মাসাকাদজা। কিন্তু ত্রিদেশীয় সিরিজ থেকে এক ম্যাচ আগেই বিদায় নিশ্চিত হয়েছে জিম্বাবুয়ের। বাংলাদেশ ও আফগানিস্তানের ফাইনালে খেলা নিশ্চিত হয়ে গেছে। প্রথম পর্বের জিম্বাবুয়ের শেষ ম্যাচটি কেবল আনুষ্ঠানিকতার। এখন আজ যদি আফগানদের হারানো যায় তাহলে মাসাকাদজার স্বস্তি মিলবে। মাসাকাদজার বিদায়ও রাঙিয়ে তুলবে এই জয়।

১৮ বছর বয়সে ২০০১ সালে জাতীয় দলে অভিষেক হয় মাসাকাদজার। টেস্ট খেলেছেন ৩৮টি, ২০৯ ওয়ানডেতে অংশ নিয়েছেন আর ৬৫ টি-টুয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন। সাদা পোশাকে রয়েছে ২ হাজার ২২৩ রান। ওয়ানডেতে ৫ হাজার ৬৫৮ রান তুলেছেন মাসাকাদজা। অন্য দিকে ছোট ফরম্যাটে ১ হাজার ৫৯১ রান করেছেন। তিন ফরম্যাটে ৫৭ উইকেটও রয়েছে তার নামের পাশে। সব মিলিয়ে পৌঁছে গেছেন দেশটির কিংবদন্তিদের কাতারে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড