• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হারের বৃত্তে আটকে আছেন গেইল-রাসেল

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৪
ক্রিস গেইল
এক রানে আউট গেইল (ছবি : সংগৃহীত)

ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলের মতো হার্ডহিটার থাকা সত্ত্বেও সিপিএলে হার যেন নিত্য সঙ্গী জ্যামাইকা তালাওয়াসের। এবার উইন্ডিজ তারকা ফাবিয়েন অ্যালেনের মারমুখী ব্যাটের কাছে পরাস্ত হলেন তারা। সিপিএলে নিজেদের সপ্তম ম্যাচে সেন্ট কিটস অ্যান্ড প্যাট্রিয়টসের কাছে ২০ রানে হার স্বীকার করেছে গেইলের তালাওয়াস। সাত ম্যাচে এটি ষষ্ঠ হার জ্যামাইকার।

কিংস্টনে প্রথমে ব্যাট করতে নেমে ১৯ রানে দুই ওপেনার ডেভন থমাস ও এভিন লুইসের উইকেট হারায় সেন্ট কিটস। তৃতীয় উইকেটে লরি ইভান্সকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। ২১ রানে ইবান্স ও ৩৭ রানে আউট হন হাফিজ। এরপর আরও দুই উইকেট দ্রুত পড়ে যায় তাদের। ৮২ রানে ছয় উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সেন্ট কিটস।

এরপরই ফ্যাবিয়েন অ্যালেনের ব্যাটিং ঝলক। ২৪ বছর বয়সী এ ক্যারিবিয়ানের মারমুখী ব্যাটে ১৭৬ রানের চ্যালেঞ্জিং টোটাল স্কোরবোর্ডে তোলে কিটস। মাত্র ২৭ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন ফাবিয়েন। সাতটি বাউন্ডারি ও তিনটি ছক্কা হাঁকান তিনি। সপ্তম উইকেটে তিনি অবিচ্ছিন্ন ৯৪ রানের জুটি বাঁধেন কিরন কট্টইয়ের সঙ্গে।

জবাবে শেলডন কটরেলের বলে মাত্র এক রানে বিদায় নেন ইউনিভার্স বস ক্রিস গেইল। অপর প্রান্তে ওপেনার গ্লেন ফিলিপস মারমুখি ব্যাট চালান। তবে ভাগ্য সহায় ছিল না তার। জ্যামাইকার হয়ে আর কেউ যোগ্য সহায়তা করে পারেনি কিউই তারকাকে। চ্যাডউইক ১, ডোয়াইন স্মিথ ৪, ইমরান খান ২০ ও আন্দ্রে রাসেল আউট শূন্যতে। তবে ৪৯ বলে আটটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ৮৭ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন ফিলিপস।

তার বিদায়ের পর ১৫৬ রানে অলআউট হয়েছে জ্যামাইকা। কটরেল, জোসেফ ও এমরিট দুটি করে উইকেট নেন। হাফিজ চার ওভারে মাত্র ১৩ রানে এক উইকেট নেন। আট ম্যাচে চার জয়ে টেবিলের তৃতীয় স্থানে সেন্ট কিটস। আর এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট নিয়ে তলানিতে গেইলের তালাওয়াস।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড