• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে রাষ্ট্রপ্রধানের নিরাপত্তা চায় শ্রীলঙ্কা

  ক্রীড়া ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৬
শ্রীলঙ্কা ক্রিকেট দল
২০১৭ সালে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল শ্রীলঙ্কা (ছবি : সংগৃহীত)

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সবুজ সঙ্কেতের ওপর নির্ভর করছে শ্রীলঙ্কার সফরে যাওয়া। পাকিস্তান সফরে যেতে তাদের আপত্তি নেই। বিদেশি রাষ্ট্রপ্রধানকে যে ধরনের নিরাপত্তা দেওয়া হয়, সেরকমটা পেলেই পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা। বিষয়টি নিশ্চিত করেছে সিংহলিজ ক্রিকেট বোর্ড। 

লঙ্কান ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা জানান, ‘পাকিস্তানের পক্ষ থেকে তাদের রাষ্ট্রদূত, আমাদের জানিয়েছে প্রস্তাবিত নিরাপত্তা পরিকল্পনাতে রাজি আছে তারা। অর্থাৎ রাষ্ট্রপ্রধানের মতো একই পর্যায়ের নিরাপত্তা প্রদান করা হবে আমাদের জন্য।’  

গত সপ্তাহে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সতর্ক করা হয়েছে যে, পাকিস্তানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। এরপরই নতুন করে নিরাপত্তা পরিকল্পনার প্রস্তাব পাঠায় লঙ্কান ক্রিকেট বোর্ড। 

একই সঙ্গে এটাই পরিষ্কার শুরুতে নিরাপত্তা পরিকল্পনাতে রাষ্ট্রপ্রদানের পর্যায় থেকে সরে আসছে না তারা। পাকিস্তান সরকারের পক্ষ থেকে তাদের চাহিদামতো নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করলে সফরের সিরিজ খেলবে লঙ্কান শিবির। পাকিস্তানের বিপক্ষে লঙ্কানদের দ্বিপক্ষীয় সিরিজে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ রয়েছে।  

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসে সন্ত্রাসী হামলার পর অধিকাংশ টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফর করেনি। ২০১৭ সালের অক্টোবরে একটি টি-টুয়েন্টি খেলতে পাকিস্তানে যায় শ্রীলঙ্কা। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড