• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌম্য-মিরাজের অবনতি, অধিনায়ক মুমিনুল

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৫
সৌম্য সরকার, মুমিনুল হক ও মেহেদী মিরাজ
সৌম্য সরকার, মুমিনুল হক ও মেহেদী মিরাজ (ছবি : সংগৃহীত)

চলমান ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ছিলেন জাতীয় দলের অন্যতম নিয়মিত সদস্য সৌম্য সরকার। এই ব্যাটিং অলরাউন্ডার দুই ম্যাচে সংগ্রহ করেন মাত্র ৪ রান। প্রথম ম্যাচে ৪ রান করে আউট হওয়া সৌম্য দ্বিতীয় ম্যাচে শূন্য রানে প্রথম বলেই এলবিআউট হন। তাই তো সিরিজের পরের দুই ম্যাচের জন্য বিসিবি যে দল ঘোষণা করে সেখানে রাখা হয়নি তাকে।

সৌম্যর টি-টুয়েন্টিতে অভিষেক হয় ২০১৫ সালের শুরুর দিকে। গেল চার বছরেরও বেশি সময় তিনি ছিলেন টি-টুয়েন্টি দলের নিয়মিত মুখ। জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৪৩টি টি-টুয়েন্টি। কিন্তু এই ৪৩ ম্যাচে সৌম্যর সংগ্রহ মাত্র ৭২২ রান। অর্ধশতকের ইনিংস খেলেছেন মাত্র একটি।

বিশ্বকাপ থেকেই বাজে ফর্মে রয়েছেন সৌম্য। সময়টা ভালো যাচ্ছে না স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজেরও। তাই তো জাতীয় দলের নিয়মিত এই দুই মুখ বাদ পড়েছেন মূল স্কোয়াড থেকে। তাদের এখন থেকে খেলতে হবে ‘এ’ দলের হয়।

চলতি মাসে দুইটি চার দিনের ম্যাচ ও তিনটি এক দিনের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ এ দলে। মুমিনুল হকের নেতৃত্বে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আসন্ন এই সিরিজের স্কোয়াড ও সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জাতীয় দল থেকে বাদ পড়া সৌম্য ও মিরজা ডাক পেয়েছেন এই স্কোয়াডে।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, কাজী নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন চৌধুরী, সানজামুল ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, সালাউদ্দিন সাকিল, মেহেদীয় হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান ও মেহেদী হাসান মিরাজ।

সিরিজ সূচি :

তারিখ

ম্যাচ

ভেন্যু

২৩ থেকে ২৬ সেপ্টেম্বর

প্রথম চার দিনের ম্যাচ

কাতুনায়েকে, শ্রীলঙ্কা

৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর

দ্বিতীয় চার দিনের ম্যাচ

গল, শ্রীলঙ্কা

৭ অক্টোবর

প্রথম ওয়ানডে

হাম্বানটোটা, শ্রীলঙ্কা

৯ অক্টোবর

দ্বিতীয় ওয়ানডে

হাম্বানটোটা, শ্রীলঙ্কা

১২ অক্টোবর

তৃতীয় ওয়ানডে

কলম্বো, শ্রীলঙ্কা

ওডি/এসএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড