• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এমন ক্রিকেটার সত্যিই দেখা যায় না’

  ক্রীড়া ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ০২:২৪
ক্রিকেট
(ছবি : ইন্টারনেট)

এবারের অ্যাশেজটা ছিল স্টিভ স্মিথের ক্যারিয়ারের জন্য সবচেয়ে কঠিন পরীক্ষা বলা যায়। কেননা, ‘শিরীষ কাগজ’ কাণ্ডের পর আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। আর দীর্ঘ এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর প্রথম টেস্ট সিরিজই কি না অ্যাশেজ! স্মিথ যখন বার্মিংহামে মাঠে নামেন সেই মুহূর্তের কথা সবারই জানা। দুয়োর চোটে বার্মিংহামের মাঠে কান পাতা যাচ্ছিল না এমন অবস্থা হয়েছিল।

কিন্তু, ছয় সপ্তাহ, পাঁচ টেস্ট ও ১ হাজার ১৯৬ বল পরে শুধুমাত্র ২৩ রান করে আউট হয়েছেন তখন সেই স্টিভ স্মিথের সম্মানেই কি না পুরো গ্যালারি উঠে দাঁড়িয়েছে। মাঠ ভরে গেছে উষ্ণ করতালিতে। তখন স্মিথের ২৩ রান। আর অস্ট্রেলিয়ার স্কোরে মাত্র ৩ রান যোগ হতেই ফিরে যান তিনি। ইংলিশ বোলার স্টুয়ার্ট ব্রডের একটি বলে ক্যাচ তুলে দিয়ে স্মিথ শেষমেশ একটি রহস্যের অবসান ঘটান। এবারের অ্যাশেজে যে স্টিভ স্মিথ খেলে চলেছেন তিনি জানালেন আসলেই মানুষ সে।

এবারের অ্যাশেজে বার্মিংহামে দুই ইনিংসে ১৪৪ ও ১৪২ রান। এরপর লর্ডসে ৯২ ও ২১১ রান। তারপর ওল্ড ট্রাফোর্ডে ৮২ ও ৮০ রান এবং দ্য ওভালে ২৩ রানের ইনিংস। এ কারণে গোটা সিরিজে প্রথমবারের মতো ৮০ রানের নিচে আউট হওয়ায় গ্যালারিতে উপস্থিত দর্শক উঠে দাঁড়িয়ে সম্মান দেখান। এমন অবিশ্বাস্য খেলায় তার এখন সমর্থকদের সংখ্যা বেড়ে গেছে। এবারের অ্যাশেজে স্মিথ ৭৭৪ রান করেছে।

এদিকে, ইংল্যান্ডের অলরাউন্ডার জোফরা আর্চার হতাশ হয়ে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ প্রসঙ্গে সংবাদমাধ্যমে বলেছেন, ‘প্রতিবারই ও যখন খেলছে, তখনই একটা বড় রানের ইনিংস গড়ছে। সত্যিই অন্যরকম একটা ব্যাটসম্যান। এমন ক্রিকেটার সত্যিই দেখা যায় না। আউট হওয়ার কোনো ইচ্ছাই যেন নেই ওর। যখনই ব্যাট ধরে, ব্যাট করেই যায়। আবার যখন কোনো একটা ভুল শট খেলে তখন বলটা আবার নো ম্যানস ল্যান্ডে গিয়ে পড়ে।’

অথচ কয়েকদিন আগে এই অ্যাশেজেই আর্চারের বলে চোট পেয়েছিলেন স্মিথ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড