• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

জিম্বাবুয়ের প্রাণ ফেরালেন সাকিব, বাংলাদেশের টার্গেট ১৪৫

  ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৭
রায়ান বুর্ল
জিম্বাবুয়ের হয়ে হাফসেঞ্চুরি করেন বুর্ল (ছবি : সংগৃহীত)

ইনিংসের ১৬ তম ওভারটি যেন জিম্বাবুয়ের প্রতিচ্ছবি হয়ে রইল। বিশ্বকাপে বাংলাদেশের সেরা তারকা সাকিব আল হাসান দারুণ মার খেলেন ২৫ বছর বয়সী রায়ান বুর্লের কাছে। সাকিবের চতুর্থ ওভারের ছয়টি বলকে সীমানা পার করেন বাঁহাতি ব্যাটসম্যান। 

এই ওভারে তিন চার ও তিন ছক্কায় ৩০ রান ওঠে স্কোরবোর্ডে। ১৪ ওভারে ৯৫ রান ছিল জিম্বাবুয়ের। ১৫তম ওভার শেষে তাদের স্কোরবোর্ডে উঠে ১২৫ রান। টাইগার অধিনায়ক চার ওভার বোলিং করে ৪৯ রানে রইলেন উইকেটশূন্য। শেষ পর্যন্ত নির্ধারিত ১৮ ওভার শেষে পাঁচ উইকেটে ১৪৪ রান করে মাসাকাদজা বাহিনী। ৩২ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন বুর্ল। 

একাদশে দুই পেসার নিয়ে মাঠে নামে বাংলাদেশ। টেস্টে কোনো পেসার না থাকায় অনেক সমালোচনা হয়েছিল টাইগারদের নিয়ে। অভিষেকে নেমে দলকে আলোর পথ দেখান স্পিনার তাইজুল ইসলাম। প্রথম বলে তিনি ফিরিয়ে দেন ডেঞ্জারম্যান ব্র্যান্ডন টেইলরকে। 

এরপর টানা পাঁচ ওভার দুই বল পর্যন্ত জুটি গড়ে জিম্বাবুয়ে। অধিনায়ক মাসাকাদজা ও ক্রেইগ আরভিন তোলেন ৪৪ রান। পাওয়ার প্লেতে খুব বেশি স্কোর গড়তে পারেনি জিম্বুবুয়ে। পাঁচ ওভারে মাত্র ৩০ রান করে তারা। বৃষ্টির কারণে দেড় ঘন্টা দেরিতে ম্যাচ শুরু হওয়ার কারণে ১৮ ওভারের ম্যাচ নির্ধারিত হয়। পাওয়ার প্লে কমানো হয় এক ওভার। 

জিম্বাবুয়ের আরভিনকে আউট করে টাইগারদের পক্ষে সাফল্য এনে দেন বাঁহাতি পেসার মুস্তাফজ। সৈকতের হাতে ক্যাচ দিয়ে ১১ রান করে বিদায় নেন আরভিন। পরে ২৬ বলে ৩৪ রানে মাসাকাদজা বিদায় নেন সাইফউদ্দিনের বলে। ফিল্ডিংয়ে তৎপর থাকা সৈকত বোলিং প্রান্তে এসে পান সফলতা। শন উইলিয়ামসকে মাত্র দুই রানে কট অ্যান্ড বোল্ড করেন তিনি। জিম্বাবুয়ে আরও বিপদে পড়ে মারুমা রানআউট হলে। 

তবে এরপরও লড়াই করা যায় জানিয়ে দিলেন জিম্বাবুয়ের রায়ান বুর্ল। মাত্র ২৮ বলে হাফসেঞ্চুরি তুলে নেন এ বাঁহাতি হার্ডহিটার। আগে টি-টুয়েন্টিতে সর্বোচ্চ ৩০ রান ছিল বুর্লের। এবার সাকিবের এক ওভারে সমপরিমাণ রান তুলে দলকে নিরাপদ জায়গায় নিয়ে যান তিনি। ষষ্ঠ উইকেটে মুতুম্বামির সঙ্গে ৫১ বলে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন বুর্ল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড