• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

গেইলের সামনে অন্য ক্যারিবীয় দানবের ব্যাটিং ঝড়

  প্রযুক্তি ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩০
রাকিম কর্নওয়াল
৩০ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেছেন কর্নওয়াল (ছবি : সংগৃহীত)

ক্রিস গেইলের দেশে হার্ডহিটারের কমতি নেই। তবে মারমুখি ব্যাট ছাড়াও তিনি এক প্রকার জায়ান্ট। শারীরিক উচ্চতা ও ওজনে এরইমধ্যে আলোচিত মুখ ক্যারিবীয় তারকা রাকিম কর্নওয়াল। ছয় ফুট পাঁচ ইঞ্চি উচ্চতার সঙ্গে ১৪৩ কেজি ওজনের মানুষ তিনি। তার উপস্থিতি তাই ২২ গজে সবসময়ই নতুন মাত্রা যোগ করে। 

তবে কর্নওয়াল এবার তার শারীরিক গঠনের জন্য নয়, এবার শিরোনাম হয়েছেন মাঠের পারফরম্যান্সে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ-সিপিএলে কর্নওয়ালের ব্যাটিং ঝড়ে জ্যামাইকা তালওয়াসকে পাঁচ উইকেটে হারিয়েছে সেন্ট লুসিয়া জউকস। এবারের আসরে এটাই প্রথম জয় সেন্ট লুসিয়ার। অপরদিকে, আসরের তিন ম্যাচেই হারের স্বাদ পেল গেইলের তালওয়াস।

কিংসটনের স্যাবাইনা পার্কে প্রথমে ব্যাট করতে নেমে পাঁচ উইকেটে ১৭০ রান তোলে গেইলের জ্যামাইকা তালওয়াস। এ দিন শূন্যতে বিদায় নেন অধিনায়ক গেইল। স্বাগতিকদের পক্ষে নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ৫৮ ও ক্যারিবীয় তারকা রোভম্যান পাওয়েল ৪৪ রান করেন। শূন্যতে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন রাসেল।  

জবাবে ২০ বল বাকি থাকতে জয় তুলে নেয় সেন্ট লুসিয়া। ওপেনার রাকিম কর্নওয়ালের ব্যাটিং ঝড়ে মাত্র সাত ওভার এক বলে স্কোরবোর্ডে ১০০ রান তোলে সফরকারী দল। ১৯ বল খেলে দুই চার ও ছয় ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেন এ ক্যারিবীয় হার্ডহিটার। আন্দ্রে ফ্লেচারের সঙ্গে ওপেনিং জুটিতে ১১১ রান তোলেন কর্নওয়াল। মাত্র ৩০ বলে চারটি চার ও আটটি ছক্কায় ৭৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন তিনি। অন্যপ্রান্তে ৩৬ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন ফ্লেচার। 

পয়েন্ট টেবিলে তিন ম্যাচে এক জয়ে তৃতীয় স্থানে উঠেছে সেন্ট লুসিয়া। সবকটি ম্যাচ হেরে টেবিলের তলানির দল তালওয়াস। তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। নেট রানরেটে পিছিয়ে থাকায় ছয় পয়েন্ট পেলেও দ্বিতীয় স্থানে শাহরুখ খানের দল ট্রিনবাগো নাইট রাইডার্স। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড