• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাফসেঞ্চুরির সামনে দাঁড়িয়ে ফিজ

  ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৩
মুস্তাফিকুর রহমান (ছবি : ক্রিকইনফো)
মুস্তাফিকুর রহমান (ছবি : ক্রিকইনফো)

বাংলাদেশের হয়ে টি-টুয়েন্টি ফরম্যাটে বল হাতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার পরে আছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। সাকিব তো আছেন সেঞ্চুরির পথে- আর ফিজ হাঁটছেন হাফসেঞ্চুরির দিকে; অর্থাৎ আর কেবল ২ উইকেট শিকার করলেই ছোট ফরম্যাটে হাফসেঞ্চুরি পূরণ করবেন সাতক্ষীরায় ছেলে। 

২০১৫ সালে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে অভিষেক হয় মুস্তাফিজের। এরপর ৩০টি ম্যাচে তিনি ৮৪৮ রান দিয়ে শিকার করেছেন ৪৮টি উইকেট। এখন কেবল ২ উইকেট নিলেই ৫০ উইকেটের মালিক বনে যাবেন ফিজ। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) থেকে ঘরের মাঠে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের মোকাবেলা করবে বাংলাদেশ। এই ম্যাচে একাদশে জায়গা পাবেন ফিজ তা নিশ্চিত; আর এই ম্যাচেই ২ উইকেট নিলেই বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট টেকার হয়ে যাবেন তিনি। 

এই ফরম্যাটে সবার উপরে আছেন সাকিব- ৭২টি ইনিংসে ১৭৭৫ রান দিয়ে ৮৮টি উইকেট নিয়েছেন তিনি; সাবিকের সামনেও সুযোগ সেঞ্চুরি করার; এই সিরিজে ফাইনালসহ (যদি ফাইনালে টাইগাররা যেতে পারে) মোট ৫টি ম্যাচ খেলবে বাংলাদেশ; ফলে সুযোগটি লুফে নেওয়ার দারুণ সুযোগ অধিনায়কের সামনে; যদি ১০০টি উইকেট শিকার করেই ফেলেন সাকিব তবে তিনি হবেন টি-টুয়েন্টি ফরম্যাটের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। সেই সঙ্গে পেছনে ফেলবেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে (৯৮টি)। 

তথ্য সূত্র- ক্রিকইনফো 

ওডি/এএপি   

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড