• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

বাটলারের ব্যাটে লড়ছে ইংরেজরা

  ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৩
জস বাটলার
জস বাটলার (ছবি : সংগৃহীত)

অ্যাশেজ সিরিজে চার ম্যাচ শেষে অস্ট্রেলিয়া এগিয়ে ২-১ ব্যবধানে। সুতরাং শেষ ম্যাচের ফল যাই হোক না কেন, অস্ট্রেলিয়ার কাছেই থাকছে অ্যাশেজের ট্রফি। অন্য দিকে, স্বাগতিকদের পক্ষে অ্যাশেজ পুনরুদ্ধার এবারের মতো সম্ভব নয়; তবে শেষ ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ হার এড়ানো সম্ভব। 

এমন অবস্থায় ওভালে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় অজিরা। ব্যাটিংয়ে নেমে ইংলিশদের ওপেনিং জুটি শক্ত ভিত গড়তে না পারলেও প্রাথমিক বিপর্যয়ের মুখে পড়তে হয়নি বিশ্বচ্যাম্পিয়নদের। তবে মাঝে মিডল অর্ডার ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়তে না পারায় এক সময় চাপে পড়ে যেতে হয় তাদের। শেষবেলায় জ্যাক লিচকে সঙ্গে জস বাটলারের লড়াই আপাতত ইংল্যান্ডকে ম্যাচ থেকে ছিটকে যেতে দেয়নি। 

লিচকে সঙ্গে নিয়ে দিনের শেষবেলাটুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন বাটলার। সেই সঙ্গে ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৮৪ বলে ৬৪ রান করে অপরাজিত রয়েছেন বাটলার। ৩১ বলে ১০ রান করে ব্যাট করছেন লিচ। ইংল্যান্ড আপাতত প্রথম দিনের শেষে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান তুলেছে।

অস্ট্রেলিয়ার হয়ে প্রথম দিনে ৩৫ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন মিচেল মার্শ। ২টি করে উইকেট দখল করেছেন প্যাট কামিন্স ও জশ হ্যাজেলউড।

মজার বিষয় হচ্ছে শেষ টেস্টে দুদলের একাদশে এসেছে পরিবর্তন- অজি শিবিরে মিচেল স্টার্কও ট্রাভিস হেডকে বাদ দেওয়া হয়েছে। হেডের পরিবর্তে পেস অলরাউন্ডার মিচেল মার্শ ও স্টার্কের জায়গায় একাদশে ফিরেছেন পিটার সিডল। সিরিজে প্রথমবারের মতো খেলার সুযোগ পেলেন মার্শ। আর এক ম্যাচ খেলে একাদশের বাইরে গেলেন ফাস্ট বোলার স্টার্ক। 

অপর দিকে, ইংল্যান্ড শিবিরেও জোড়া পরিবর্তন এসেছে। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা জেসন রয়কে শেষ পর্যন্ত বাদ দিল স্বাগতিক শিবির। তার জায়গায় পেস অলরাউউন্ডার স্যাম কুরান এসেছেন একাদশে। আর স্টোকসের কাঁধের চোটের কারণে সে কেবল ব্যাটসম্যান হিসেবে খেলবেন এ টেস্টে। তাই ওভারটনকে যেতে হলো একাদশের বাইরে। তার পরিবর্তে খেলছেন ক্রিস ওকস।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড