• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

কাল জিম্বাবুয়েকে হারাতে পারবে তো টাইগাররা?

  ক্রীড়া প্রতিবেদক

১২ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৬
অনুশীলনে বাংলাদেশ দল
অনুশীলনে বাংলাদেশ দল (ছবি : দৈনিক অধিকার)

খুব খারাপ সময় যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের। সে বিশ্বকাপ থেকেই একের পর এক পরাজয়ে বেশ কোণঠাসা টাইগাররা। ঘুরে দাঁড়াতে প্রয়োজন একটি দুর্দান্ত জয়। আর সে সুযোগটি হাতছানি দিয়ে ডাকছে সাকিব-মুশফিকদের।

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। আসন্ন এই ম্যাচে জয় পেতে মুখিয়ে আছে স্বাগতিক বাংলাদেশ। 

জয়ের লক্ষ্যে আজ বিকেল থেকে রাত আটটা পর্যন্ত কঠোর অনুশীলনে মাতে টাইগাররা।  মিরপুরের ফ্লাড লাইটের আলোতে নিজেদের শেষ মুহূর্তের জন্য ঝালিয়ে নেয় লিটন-সৌম্যরা। 


ফ্লাড লাইটের আলোতে অনুশীলনে বাংলাদেশ দল (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ জিম্বাবুয়ে। প্রতিপক্ষ হিসেবে টাইগারদের থেকে খানিকটা পিছিয়ে হ্যামিল্টন মাসাকাদজা বাহিনী। তবে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে হারিয়ে তারা জানান দিয়েছে আমরাও প্রস্তুত! 

সম্প্রতি খুব খারাপ সময় যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেটের। বিশ্বকাপের সবশেষ আসরে কোয়ালিফাই করতে পারেনি তারা। এরই মধ্যে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডের সদস‌্য পদ বাতিল করেছে। বলা চলে সকল প্রকার আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে তারা। তবে বিসিবির সহযোগিতায় সুযোগ পাচ্ছে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে অংশ নেয়ার। তাইতো বিপদের দিনে হাত বাড়িয়ে দেয়া বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির অধিনায়ক মাসাকাদজা। 

আগামীকালকের ম্যাচের আগে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নয়বার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে পাঁচবার জয় পায় লাল-সবুজের জার্সিধারীরা। বাকি চারটিতে জিম্বাবুয়ে। তবে শেষ দু’বারের সাক্ষাতে জিতেছে মাসাকাদজা বাহিনী। পরিসংখ্যান যাই বলুক ঘরের মাঠে যেকোনো দলকে হারানোর শক্তি রাখে সাকিবরা। তবে প্রশ্ন থেকেই যায় জিম্বাবুয়েকে হারাতে পারবে তো টাইগাররা?

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড