• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাইগারদের সব দুঃখ ঘোচাবে টি-টুয়েন্টি সিরিজ

  সোহরাব মাহাদী

১২ সেপ্টেম্বর ২০১৯, ২১:০১
ত্রিদেশীয় সিরিজের ট্রফি হাতে অধিনায়ক সাকিব আল হাসান
ত্রিদেশীয় সিরিজের ট্রফি হাতে অধিনায়ক সাকিব আল হাসান (ছবি : দৈনিক অধিকার)

বিশ্বকাপ পূর্ববর্তী ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক শিরোপা জিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দলের সে সময়কার পারফরমেন্স দেখে মনেই হচ্ছিল দ্বাদশ বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে টাইগাররা। কিন্তু চরম ব্যর্থতা আর দলীয় পারফরমেন্সের অভাবে শেষ পর্যন্ত আট নম্বর দল হয়ে মিশন শেষ করে মাশরাফি বাহিনী।

বিশ্বকাপের সে কষ্ট ভুলতে শ্রীলঙ্কা সফর করে বাংলাদেশ দল। সিংহল সফরে গিয়ে যেন ‘‘কাটা ঘায়ে নুনের ছিটা” পায় টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরতে হয় তামিমের নেতৃত্বে থাকা দলটিকে। 

এরপর ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ। এলিট ক্রিকেটের নবাগত দল আফগানিস্তান। কিন্তু সে নবগত দলের কাছে লজ্জার হারা হারে টাইগাররা। চট্টগ্রামে অনুষ্ঠিত একমাত্র টেস্টে বাংলাদেশকে হারায় বিশাল ব্যবধানে। 


ত্রিদেশীয় সিরিজের ট্রফির মোড়ক উন্মোচনে তিন দেশের অধিনায়ক (ছবি : দৈনিক অধিকার)

সে বিশ্বকাপ থেকে শুরু হওয়া ব্যর্থতা যেন টাইগারদের ঘিরে ধরে রেখেছে। অবশেষে আসছে সকল দুঃখ মুছনের উপায়। কাল থেকে ঘরের মাঠে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে শুরু হওয়া এই সিরিজে বাংলাদেশের প্রত্যাশা আবারও ঘুরে দাঁড়াবে তারা। 

ঘরের মাঠে সিরিজ জয়ের মধ্য দিয়ে অতিতের সকল দুঃখ ঘোচাবে বাংলাদেশ দল। সে লক্ষ্যে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করে সাকিবরা। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড