• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জন্মদিনের চার দিন পরই ভারতের টেস্ট স্কোয়াডে

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৭
শুভমন গিল
ভারতের টেস্ট স্কোয়াডে জায়গা পেলেন শুভমন (ছবি : সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকা বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্য স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। এতে বাদ পড়েছেন লোকেশ রাহুল। সবশেষ ক্যারিবীয় সফরে বাজে ফর্মের কারণে বাদ পড়েছেন রাহুল। তার বদলে ওপেনার হিসেবে স্কোয়াডে আছেন রোহিত শর্মা। দলের চমক ২০ বছরের তরুণ শুভমন গিল। গত ৮ সেপ্টেম্বর ২০ বছর পূর্ণ করলেন পাঞ্জাবের এ ক্রিকেটার। 

দারুণ ছন্দে রয়েছেন তরুণ ব্যাটসম্যান শুভমন। গত আগস্টে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’  দলের বিপক্ষে করেছিলেন অপরাজিত ২০৪ রান। কারিবীয় সফরে আগের দুই ম্যাচে ৪০ ও ৬৯ রানের ইনিংস খেলেন এ ডানহাতি। সবশেষ ম্যাচে এই ওপেনার সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আনঅফিসিয়াল ম্যাচেও খেলেন ৯০ রানের ইনিংস। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬৮ রান তার ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ। তাই সাবেক অনূর্ধ্ব-১৯ অধিনায়ককে সুযোগ দিল ভারত। 

দলে আছেন ক্যারিবীয় সফরে দুর্দান্ত বোলিং করা জাসপ্রিত বুমরাহ। স্কোয়াডে রিশভ পান্টের সঙ্গে উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে রিদ্ধিমান সাহাকেও। স্ত্রীর মামলায় গ্রেফতারি পরোয়ানা থেকে মুক্তি পাওয়া পেসার মোহাম্মদ শামিও আছেন স্কোয়াডে।

ভারতের স্কোয়াড 

বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, শুভমন গিল, হনুমা বিহারি, রিশভ পান্ট, রিদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ ও ইশান্ত শর্মা।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড