• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব ভুলে ক্রিকেটে মনোযোগ দিতে চান মাসাকাদজা

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৬
হ্যামিল্টন মাসাকাদজা
হ্যামিল্টন মাসাকাদজা (ছবি : সংগৃহীত)

কয়েকদিন আগেই আইসিসি জিম্বাবুয়ে ক্রিকেটকে স্বাধীন ও গণতান্ত্রিকভাবে ক্রিকেট বোর্ডের নির্বাচন সম্পন্ন করার নির্দেশনা দিয়েছিল। কিন্তু জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড তা সম্পন্ন করতে পারে নি। নির্দেশনার পরেও সরকারি হস্তক্ষেপ বিহীন ক্রিকেট বোর্ড নির্বাচন সম্পন্ন করতে ব্যর্থ হওয়ায় জিম্বাবুয়ে ক্রিকেটকে বহিষ্কার ঘোষণা করে আইসিসি। 

তবে জিম্বাবুয়ের দুঃসময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের আয়োজন করে। আগামীকাল থেকে শুরু হতে যাওয়ার এই সিরিজের মধ্য দিয়ে অতীত ভুলে সামনের দিকে এগিয়ে যেতে চান অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সিরিজ শুরু আগে সংবাদ সম্মেলনে মাসাকাদজা বলেন, ‘অনেক কিছুই ঘটেছে (আইসিসির সদস্য বাতিল বিষয়ে)। তবে এগুলো সব কিছুই পর্দার আড়ালে রাখতে চাই। দিন শেষে আমার মূল কাজটি হচ্ছে ক্রিকেট খেলা। বোর্ডে কি ঘটেছে সেটা না ভেবে মাঠের ক্রিকেটে আরও মনোযোগ দিতে চাই। নিজের দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে চাই।’

এই সফরে অভিজ্ঞ ব্যাটসম্যান সিকান্দার রাজাকে বাদ দিয়ে বাংলাদেশে পা রাখে জিম্বাবুয়ে। শৃঙ্খলাজনিত কারণে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে জায়গা হারিয়েছেন রাজা। রাজাকে বাদ দেওয়া হয়েছে অধিনায়ক মাসাকাদজার অভিযোগের প্রেক্ষিতেই; তবে সাংবাদিকরা প্রশ্ন করেন- রাজাকে মিস করবেন নাকি? 

জবাবে মাসাকাদজা বলেন, 'অবশ্যই তাকে পেলে অনেক ভালো হতো। আপাতত তিনি দলের সঙ্গে নেই। আশা করি তার জায়গায় অন্য কেউ দলের হয়ে ভালো করবে।' 

১৩ সেপ্টেম্বর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে গ্রায়েম ক্রেমাররা।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড