• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

মান বাঁচাতে পারবে তো ইংল্যান্ড?

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ঘরের মাঠে ইতোমধ্যে অ্যাশেজ খুইয়ে বসে আছে ইংল্যান্ড। এখন বাকি কেবল এক টেস্ট; তবে ঐতিহ্য হলো সিরিজ ড্র হলেও আগে যার কাছে শিরোপা ছিল ওরাই শিরোপা রেখে দেবে। সেই হিসেবে অস্ট্রেলিয়া এক প্রকার অ্যাশেজ জয়ী বলাই যায়। 

নিজেদের মাটিতে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। কিন্তু তাই বলে সাতখুন মাফ হয়ে যাবে? মোটেও না। শেষ টেস্টও হেরে গেলে সাংবাদিকরা যত্ন সহকারে ধুয়ে দেবেন ইংলিশদের! তাই এই ম্যাচ জেতাটা খুবই জরুরি স্বাগতিকদের।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কেনিংটন ওভালে, ১৯৩৮ সালে এই মাঠে স্যার লেন হাটন করেছিলেন ৩৬৪ রান! সেঞ্চুরি করেছিলেন আরও দুজন ইংলিশ ব্যাটসম্যান। ৯ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ হয়েছিল ৯০৩! ডন ব্রাডম্যানের অস্ট্রেলিয়া ম্যাচটি ইনিংস ব্যবধানে হেরেছিল। ইংল্যান্ড কি পারবে পূর্বসূরিদের মতো কিছু করে দেখাতে?

অজিরা আছেন উড়ন্ত ফর্মে, তারা চাইবে চিরশত্রুদের তাদের মাটিতেই হারিয়ে সার্বিক সিরিজ জয়ে আরও একধাপ এগিয়ে যেতে। পরের অ্যাশেজ তো নিজেদের মাঠেই। 

কে জিতবে শেষ ম্যাচ? চাপে থাকা ইংল্যান্ড না কি নির্ভার থাকা অস্ট্রেলিয়া? অস্ট্রেলিয়ান পেসারদের সামলানোর মতো অবস্থা যে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের নেই! ওদিকে দিন দিন অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন স্টিভেন ডন স্মিথ, কামিন্স, হ্যাজেলউডরা। যে কোনো মূহূর্তে সুনামির মতো তার ১৫০ কি.মি গোলা নিয়ে আছড়ে পড়তে পারেন স্টার্কও।

এদের থামাবে কে? আর্চার-ব্রড-রুটে ভর করে ইংল্যান্ড ম্যাচটি জিতেই নিবে না কি সিরিজ জিতে গৌরবের সাথে ট্রফি হাতে উদযাপন করার পর রাতে শ্যাম্পেইন পার্টি করবে টিম পেইন অ্যান্ড কো?

শেষ টেস্টের জন্য ইংল্যান্ড একাদশ :

ররি বার্নস, জো ডেনলি, জো রুট, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, জস বাটলার, স্যাম কুরান, ক্রিস ওকস, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড ও জ্যাক লিচ।  

শেষ টেস্টের জন্য অস্ট্রেলিয়া স্কোয়াড :

ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লাবুশেইনি, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, নাথান লায়ন ও পিটার সিডল। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড