• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ব্যক্তিগত অর্জন নিয়ে মাথাব্যথা নেই রোনালদোর

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩১
ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)
ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

সাফল্যে ভরা ক্যারিয়ারে ব্যক্তিগত অর্জনে ভরপুর ক্রিস্তিয়ানো রোনালদোর শোকেস। একের পর এক ব্যক্তিগত অ্যাওয়ার্ড জিতে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। কিন্তু সিআর সেভেন জানিয়েছেন, ব্যক্তিগত অর্জন নিয়ে তার মাথাব্যথা নেই। 

ক্লাব হোক আর জাতীয় দলের হক; প্রায় প্রতি ম্যাচেই রোনালদো গড়েন রেকর্ড। বাদ যায়নি সর্বশেষ ম্যাচও। বুধবার (১১ সেপ্টেম্বর) পর্তুগালের হয়ে ইউরো বাছাইপর্বের ম্যাচের জুভেন্তাস তারকা গড়েছেন একাধিক রেকর্ড। লিথুনিয়ার বিপক্ষে ৫-১ গোলের জয়ে রোনালদো একাই করেন ৪ গোল। এই সুবাদে ইউরোর বাছাইপর্বে ২৫ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো। এতদিন আয়ারল্যান্ডের স্ট্রাইকার রবি কিন ২৩ গোল নিয়ে ছিলেন শীর্ষে। কালকের হ্যাট্রিকটি ছিল এ ফুটবলারের ক্যারিয়ারে ৫৮তম হ্যাট্রিক। 

এইতো সদ্য ঘোষিত ইউরোপের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীত হলেও পুরস্কার জিততে পারেননি- সেরা ফরোয়ার্ডের পুরস্কারও ওঠে রোনালদোর হাতে; আর সবশেষ ঘোষিত ফিফা বর্ষসেরার খেলোয়াড়ের চূড়ান্ত পর্বেও আছেন পর্তুগিজ তারকা। যদিও ব্যক্তিগত পুরস্কার নিয়ে মোটেও ভাবনা নেই পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই তারকার।

লিথুয়ানিয়ার বিপক্ষে ম্যাচ জয়ের পর রোনালদো বলেছেন, ‘যেমনটা আমি সবসময় বলি, ব্যক্তিগত পুরস্কার নিয়ে আমি ভাবি না। দলীয় জয়ের কারণেই এটা (ব্যক্তিগত পুরস্কার) আসে। তবে মিথ্যা বলব না, পুরস্কার পেলে ভালোই লাগে।’

ব্যক্তিগত পুরস্কার প্রাপ্তির চেয়ে দলকে সাহায্য করাটা বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন পর্তুগালের তারকা ফরোয়ার্ড রোনালদো। জুভ তারকা বলেছেন, ‘আমি ভালো অনুভব করছি। জাতীয় দলকে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্য গর্বের বিষয়। শুধু গোল করেছি বলে নয়, গত কয়েক বছর ধরে জাতীয় দলের পারফরম্যান্সের লেভেলের কারণে আমি খুশি।’

পর্তুগালের জার্সিতে রোনালদোর গোল সংখ্যা এখন ৯৩। ১৬০ ম্যাচে ৯৩ গোল করা রোনালদো এখন জাতীয় দলের জার্সি গায়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ১০৯ গোল নিয়ে শীর্ষে রয়েছেন ইরানের আলী দাইয়ে।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড