• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও পাক সফর অনিশ্চিত শ্রীলঙ্কার

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নে আর টি-টুয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা-একজনও পাকিস্তান যেতে রাজি নন। মালিঙ্গাসহ আরও দশজন ক্রিকেটার পাকিস্তানে যেতে না চাওয়ার পিছনে ভারতকে দায়ী করলেও বুধবার (১১ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডো সাফ জানিয়ে দিয়েছেন এসবই মিথ্যা।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে পাকিস্তানের মাটিতে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলার কথা লঙ্কানদের। শ্রীলঙ্কা বোর্ড আগেই জানিয়ে দিয়েছিল, শুধু মাত্র যারা যেতে চাইবেন, তাদেরই ওই সফরে নিয়ে যাওয়া হবে। এর পরে মালিঙ্গাসহ দশজন ক্রিকেটার এই সফর থেকে নিজেদের সরিয়ে নেন। যা নিয়ে তুমুল ক্ষোভ দেখা যায় পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে।

এরই মধ্যে পাকিস্তানের এক মন্ত্রী মন্তব্য করে বসেন, তাকে নাকি কয়েকজন ধারাভাষ্যকার জানিয়েছেন, মালিঙ্গাদের পাকিস্তান না যাওয়ার পিছনে ভারতের হাত আছে।

তবে সব কথা মিথ্যা বলে উড়িয়ে দিয়ে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী বলেন, ‘এই খবরের পিছনে কোনো সত্যতাই নেই। যারা পাকিস্তানে যেতে চাইছে না, তারা নিরাপত্তার ভয় পাচ্ছে। যে কারণে নিজেদের সরিয়ে নিয়েছে।’

এ দিকে, তাদের অনাগ্রহের দুই দিনের মাথায় পাকিস্তান সফরের জন্য ওয়ানডে ও টি-টুয়েন্টিতে মালিঙ্গাদের বাদ দিয়েই ১৫ জনের স্কোয়াড দিয়েছে সিংহলিজ ক্রিকেট বোর্ড। কিন্তু এরই মধ্যে আবার শ্রীলঙ্কার পাক সফর নিয়েই সংশয়ও দেখা দিয়েছে। শ্রীলঙ্কা বোর্ড এক বিবৃতিতে বলেছে, ‘প্রধানমন্ত্রীর অফিস থেকে জানানো হয়েছে, পাক সফরে শ্রীলঙ্কা দলের ওপরে সন্ত্রাসবাদীরা আক্রমণ চালাতে পারে। যে জন্য আমরা নিরাপত্তা ব্যবস্থা নতুন করে খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছি।’

২০০৯ সালে লাহৌরে টেস্ট চলাকালীন শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসবাদী হামলা হয়। ছয় জন ক্রিকেটার আহত হয়েছিলেন। পাকিস্তানের ছয় পুলিশ কর্মী ও দুজন সাধারণ মানুষ মারা গিয়েছিলেন। এই ঘটনার পর থেকেই অধিকাংশ দেশ পাকিস্তানে খেলতে রাজি হয়নি।

মালিঙ্গা-ম্যাথুস ছাড়া পাকিস্তানের নতুন দল-

ওয়ানডে স্কোয়াড : লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুষ্কা গুনাথিলাকা, সাদিরা সামারাব্রিক্রমা, আভিস্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শিহান জয়াসুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ভানিদু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

টি-টুয়েন্টি স্কোয়াড : দাসুন শানাকা (অধিনায়ক), দানুষ্কা গুনাথিলাকা, সাদিরা সামারাব্রিক্রমা, আভিস্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শিহান জয়াসুরিয়া, মিনোদ ভানুকা, ভানুকা রাজাপাকসে, লাহিরু মাধুশঙ্কা, ভানিদু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড