• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানদের কাছে পরাজয় বেশি কষ্টের নয় : বিসিবি সভাপতি

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১১
নাজমুল হাসান
বিসিবি সভাপতি নাজমুল হাসান (ছবি : দৈনিক অধিকার)


দুই দশক ধরে বাংলাদেশ টেস্ট আঙিনায় খেলছে। অপরদিকে, এশিয়ার নবাগত শক্তি আফগানদের তৃতীয় ম্যাচ ছিল বাংলাদেশের বিপক্ষে। তারপরও শক্তিমত্তা ও অভিজ্ঞতায় এগিয়ে থাকা বাংলাদেশকে হারিয়েছে রশিদ খানরা। এতে টেস্ট ইতিহাসে প্রথম দল হিসেবে দশটি দেশের বিপক্ষে হারের লজ্জা পেল টিম টাইগার। তবে এ ম্যাচকে বড় করে দেখতে চান না বিসিবি সভাপতি নাজমুল হাসান। তার কাছে এর চেয়েও বড় কষ্ট ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের আছে এক রানে হারের ম্যাচে। 

‘এই টেস্ট ম্যাচটা হেরেছি এটা দুঃখজনক। এই রকম কষ্ট আমরা আগেও পেয়েছি। তবে এটাই সবচেয়ে কষ্টকর আমার কাছে না। এই ক্রিকেটে আমরা যেমন অত্যন্ত আনন্দিত হয়েছি খুশি হয়েছে আবার অনেক বার কষ্ট পেয়েছি। কিন্তু এটা কিন্তু (আফগানিস্তানের বিপক্ষে টেস্ট) সবচেয়ে কষ্টের না। এখনো আমার কাছে সবচেয়ে কষ্টের হচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতকের কাছে ২ রানে হারা’। (এক রানে হেরেছিল বাংলাদেশ)

তিনি বলেন, আফগানদের বিপক্ষে ব্যাটসম্যানরা বড় স্কোর গড়তে পারেনি এটাই হারের কারণ। ব্যাটিংয়ে রান তুলতে না পারলে জয় আশা করাটাও বোকামি। ‘কোনো দেশের সাথে আমরা যদি ২০০ রান না করতে পারি তবে জিততে পারব না। এটাই ধরে নিতে হবে আমাদের। এই ১৭০/২০০ করে টেস্ট ম্যাচ জেতা সম্ভব না’। 

তবে এ হারই শেষ কথা নয়। বাংলাদেশ দল হিসেবে আরও ভালো, এরকম খারাপ ম্যাচ দিয়ে দলকে বিচার করা ঠিক হবে না মনে করেন নাজমুল হাসান।‘আসলে এই অবস্থা কিনা আমি মনে প্রাণে বিশ্বাস করি আমাদের এই অবস্থা না। এটা আমাদের আসল চিত্র না। আমাদের টিমে তামিম মুশফিক সাকিবের মতো সেরা প্লেয়ার আছে’। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড