• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

পেরুর সঙ্গে হার থেকে শিক্ষা নেবে ব্রাজিল : ফ্যাগনার

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৪
ফ্যাগনার
ব্রাজিল ডিফেন্ডার ফ্যাগনার (ছবি : সংগৃহীত)

টানা ১৭ ম্যাচ ধরে হারের মুখ দেখেনি ব্রাজিল। ১৮তম ম্যাচে এসে হারের স্বাদ পেল সেলেসাও শিবির। স্বাভাবিকভাবে এই হারে হতাশা শুরু হয়েছে পুরো দলে। তবে এর ভেতর থেকে আগামীতে ভালো করার স্বপ্ন দেখছেন ডিফেন্ডার ফ্যাগনার। তিনি মনে করেন, এই হারই দলকে মানসিকভাবে আরও সংঘবদ্ধ হতে সাহায্য করবে। 

লস এঞ্জেলসে বুধবার (১১ সেপ্টেম্বর) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পেরুর কাছে ১-০ গোলে হারে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ৮৫তম মিনিটে হেডে ম্যাচের একমাত্র গোলটি করেন লুইস আব্রাহাম। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ামের কাছে হারের পর প্রথম পরাজিত দল হিসেবে মাঠ ছাড়ল সেলেসাওরা। 

ম্যাচের একেবারে শেষ মুহূর্তের গোলে হারের হতাশ ডিফেন্ডার ফ্যাগনার তবে করিন্থিয়ানস ডিফেন্ডার আশাবাদী দ্রুত নিজেদের গুছিয়ে নিতে পারবে তারা। পেরু বর্তমানে অনেক সমীহ আদায়ের দল বলে মনে করছেন তিনি। ‘দক্ষিণ আমেরিকার ফুটবলের শক্তির দিকটা আমরা জানি। এখানে কোনো ছোট দল নেই ম্যচে আমরা ধারাবাহিক খেলছিলাম এবং গোলের সুযোগও তৈরি করেছিলাম। শেষ দিকে সেট-পিস থেকে আমাদের গোল খেতে হলো’। 

সামনে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ থাকবে ব্রাজিলের। তাই এই হার দলের জন্য শিক্ষণীয় হবে মনে করেন ফ্যাগনার। ‘বিশ্বকাপ বাছাইয়ে উন্নতি করার জন্য যত দ্রুত সম্ভব এই ধরণের ম্যাচগুলো থেকে আমাদের বেড়ে ওঠা এবং পরিপক্ক হয়ে ওঠা দরকার’। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড