• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

প্রায় ৫০০ রানের ম্যাচে গেইলের সেঞ্চুরি

ক্রিস গেইল
ক্রিস গেইল (ছবি : সংগৃহীত)

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) আজ সকালে মুখোমুখি হয়েছে জ্যামাইকা তালওয়াস ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস। যেখানে প্রায় ৫০০ রানের ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন উইন্ডিজ ক্রিকেট দানব ক্রিস গেইল। এক কোথায় সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে আজ ছক্কার বৃষ্টি নেমেছে! এক ম্যাচে ৩৭টি ছক্কা !

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২৪১ রান করেছিল জ্যামাইকা তালওয়াস। যেটি সিপিএলে দলীয় সর্বোচ্চ সংগ্রহ। জবাবে ৭ বল বাকি থাকতে, ৬ উইকেটে নেভিস প্যাট্রিয়টস পেরিয়ে যায় করে ২৪২ রান। 

জ্যামাইকা তালওয়াসের হয়ে ওপেনিংয়ে নেমে ৬২ বলে ১১৬ রান করেন গেইল; যা ছিল ৭টি চার ও ১০টি ছক্কার সমন্বয়ে। এছাড়া জ্যামাইকা তালওয়াসের হয়ে এই ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকিয়েছেন চাদউইক ওয়ালটন (৮টি); তিনি করেছেন ৩৬ বলে ৭৩ রান। এই দুই ব্যাটসম্যানের তাণ্ডবে ২৪১ রান সংগ্রহ করে জ্যামাইকা। 

২৪১ রানের জবাবে ব্যাট করতে নেমে গড়ায় গড়ায় জবাব দিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস। দুই ওপেনার দেবন থমাস ও লুইস মিলে করেন ৮৫ রান; ঝড় তুলেছেন লুইস; (১৮ বলে ৫৩ রান; ৬টি ছক্কা ও ৩টি চার)। লুইসের বিদায়ের পর  ২০ বলে ৪১ রান করে ফিরে জান লৌরি ইভানস; তিনিও ছক্কা মেরেছেন ৪টি। 

১৬১ রানে দুই উইকেট হারিয়ে উইকেটে থাকা থমাস ও  ফ্যাবিয়ান অ্যালেন মিলের দলকে এগিয়ে নেন; ৪০ বলে ৭০ ও ১৫ বলে ৩৭ রান করেছেন দুজন। শেষের দিকে গুরুত্বপূর্ণ সময়ে ১৫ বলে ২৭ রান করে দলকে জয় এনে দেন শারমার্হ ব্রুকস। 

গত বছর আফগানিস্তান প্রিমিয়ার লিগে বালখ লেজেন্ডস ও কাবুল ম্যাচেও হয়েছিল ৩৭ ছক্কা। এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকার ইনিংসে ছক্কা হয়েছে ২১টি, প্যাট্রিয়টসের ব্যাটসম্যানরা মেরেছেন ১৬টি- ম্যাচে মোট ছক্কা হয়েছে ৩৭টি।  

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড