• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনার জয়ের দিনে ব্রাজিলের লজ্জার হার

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৮
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে একই রাতে দুটি পৃথক ম্যাচে মাঠে নামে ব্রাজিল-আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনা বড় জয় পেলেও হেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আগের ম্যাচেও কলম্বিয়ার বিপক্ষে জিততে পারেনি নেইমাররা।

বুধবার (১১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের এল.এ মেমোরিয়াল কলিজিয়াম স্টেডিয়ামে মুখোমুখি হয় ল্যাটিন আমেরিকার দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল ও পেরু। ম্যাচটির প্রথমার্ধের খেলা গোলশূন্যতে শেষ হলেও দ্বিতীয়ার্ধের শেষের দিকে গোল খেয়ে বসে তিতের দল। লুইস আব্রামের গোলে ১-০ গোলে হারতে হয়েছে ব্রাজিলকে।

বাংলাদেশ সময় সকাল ৯টায় শুরু হওয়ার পুরো ম্যাচের নিয়ন্ত্রণ ব্রাজিলের হাতেই ছিল। ৫৬ শতাংশ বল নিজেদের দখলে রাখা তিতের ছেলেরা প্রতিপক্ষের গোলমুখে কেবল তিনটি শট নিতে পেরেছে! তবে অফ টার্গেটে ১০টি শট নিয়েছিল ব্রাজিল।

চলতি বছর এই দলকেই হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। নেইমার-আলভেস-আর্থারকে ছাড়াই প্রথমার্ধে খেলে ব্রাজিল; বিরতির পর নেইমার নামলেও সাফল্য পায়নি। উল্টো শেষের দিকে গোল হজম করতে হয়েছে কোপার চ্যাম্পিয়নদের।

আগের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে পড়লে ব্রাজিলের মান বাঁচান নেইমার। গোল করেছেন এবং করিয়েছেন; কিন্তু আজকের ম্যাচের উল্লেখযোগ্য তেমন সুযোগ পাননি নেইমার; পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন এই পিএসজির তারকা।

সবশেষ তিন দেখায় পেরুকে জিততে দেয়নি ব্রাজিল। কোপাতে ৩-১ গোলে হারিয়ে শিরোপার উল্লাস করে তিতের ছেলেরা। সবশেষ ব্রাজিল পেরুর বিপক্ষে হেরেছে ২০১৬ সালে; এই একই ব্যবধানে।

এ দিকে এক ঘণ্টা আগে শুরু হওয়ার আরেক প্রীতি ম্যাচে মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনা ৪-০ গোলের জয় পেয়েছে। হ্যাট্রিক করেছেন লাউতারো মার্টিনেজ।

ওডি/এএপি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]ail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড