• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

দুরন্ত ফর্মে রোনালদো, এই পর্তুগালকে আটকাবে কে?

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৫
ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)
ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

ইউরো বাছাইয়ে আগের ম্যাচে গোল পেয়েছিলেন কেবল একটি। এতে কি মন ভরবে ক্রিস্তিয়ানো রোনালদোর। ঠিক তো তাই পরের ম্যাচে আরও বিধ্বংসী হয়ে উঠলেন। একাই করলেন চার গোল। সেই সঙ্গে ইউরোর বাছাইয়ে জয়ের ধারা ধরে রেখেছে পর্তুগাল।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে লিথুয়ানিয়ার মাঠে হ্যাটট্রিক করেছেন এই জুভেন্তাস তারকা। পর্তুগালের জার্সিতে এই নিয়ে অষ্টমবারের মতো আর সবমিলিয়ে ক্যারিয়ারের ৫৪তম বার! 

‘বি’ গ্রুপের ম্যাচটি ৫-১ গোলে জেতে পর্তুগাল। ম্যাচের সপ্তম মিনিটে স্পট কিকে পর্তুগালকে এগিয়ে নেন রোনালদো। গোলটি করেন পেনাল্টি থেকে। তবে লিথুয়ানিয়া সমতায় ফেরে ম্যাচের ২৮তম মিনিটে। 

প্রথমার্ধে লিথুয়ানিয়াকে স্বস্তিতেই রাখে পর্তুগাল; অর্থাৎ সমতায় শেষ হয় প্রথম পর্বের খেলা। কিন্তু তাতে তো শেষ নয়- বিরতির পর ম্যাচের ৬২তম মিনিটে রোনালদো গোল করে দলকে এগিয়ে দেন। 

একের পর এক আক্রমণে থাকা পর্তুগালের হয়ে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো ম্যাচের ৬৫তম মিনিটে। ইউরোর বাছাই ও মূল পর্ব মিলিয়ে রেকর্ড ৩৪ গোল হলো জুভেন্তাস সুপারস্টারের। 

ততক্ষণেও ক্ষান্ত হননি রোনালদো; ম্যাচের ৭৬তম মিনিটে কোনাকুনি শটে চতুর্থ গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কারভালহো পর্তুগালের হয়ে শেষ গোলটি করেন।

চার ম্যাচে দুই ড্রয়ের পর টানা দুই জয়ে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইউরোর শিরোপাধারীরা। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউক্রেন। 

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড