• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্টিনেজের হ্যাটট্রিকে উড়ে গেল মেক্সিকো

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৪
লাউতারো মার্টিনেজ (ছবি : সংগৃহীত)
লাউতারো মার্টিনেজ (ছবি : সংগৃহীত)

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে লাউতারো মার্টিনেজের হ্যাট্রিকে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। প্রীতি ফুটবলের আগের ম্যাচে চিলির বিপক্ষে গোলশূন্য ড্র করে বাড়ি ফিরলেও এই ম্যাচের দুর্দান্ত জয় পেয়েছে লিওনেল স্কালোনির দল। 

বুধবার (১১ সেপ্টেম্বর) টেক্সাসের আল-মোদেমি স্টেডিয়ামে মেক্সিকোকে ৪-০ গোলে হারায় দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই নিয়ে সবশেষ তিন দেখায়  মেক্সিকোকে হারায় আলবেসেলেস্তিরা। গেল বছর দুটি প্রীতি ম্যাচে ফলাফল ছিল ২-০ ও ২-০। 

বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হওয়া ম্যাচটির প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে যায় দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে আর গোল শোধ করতে পারেনি মেক্সিকো। ফলে হেরেই আর্জেন্টিনা ও বার্সেলোনার সাবেক কোচ জেরার্ডো টাটা মার্টিনোর শিষ্যদের হেরেই বাড়ি ফিরতে হলো।   

চলতি মাসে দুটি প্রীতি ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি দলের সেরা তারকা লিওনেল মেসিকে। তাকে ছাড়াই প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ড্র করে আলবেসেলেস্তিরা। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে জয়ের পথেই মেসিবিহীন আর্জেন্টিনা। 

প্রথমার্ধের শুরুতেই দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে হ্যাট্রিক করেন লাউতারো মার্টিনেজ। প্রথমার্ধের বাকি গোলটি করেন লেয়ান্দ্রো পারেদেস।

ম্যাচের ১৭তম মিনিটে মার্টিনেজের দুর্দান্ত এক গোলে লিড নেয় আর্জেন্টিনা। মাঝ মাঠ থেকে লেয়ান্দ্রো পারেদেসের পাস থেকে নিজেই বল কাটিয়ে প্রতিপক্ষের ডি-বক্সের সামনে চারজন ডিফেন্ডারকে কাটিয়ে দুর্দান্ত গোলটি করেন ইন্টার মিলানের এই আর্জেন্টাইন তারকা।

এগিয়ে থেকে মেক্সিকোর রক্ষণে চাপ আরও বাড়ায় আর্জেন্টিনা। সেই সুবাদে ম্যাচের ২২তম মিনিটে দ্বিতীয় সাফল্য পেয়ে যায় আলবেসেলেস্তিরা। এই গোলটিও করেন মার্টিনেজ। গোলটি ছিল দেখার মতোই- দুর্দান্ত কাউন্টার অ্যাটাকে ফিনিশিংটাও ছিল দুর্দান্ত। 

২-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের ৩৩তম মিনিটে আর্জেন্টিনাকে ব্যবধান ৩-০ করে দেন লেয়ান্দ্রো পারেদেস। ডি-বক্সের মধ্যে মেক্সিকোর ডিফেন্ডার কার্লোস সালসিদোর হাতে বল লাগলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে সহজ গোলটি করেন পারেদেস।

ঠিক তার দুই মিনিট পর ব্যবধান ৪-০ করেন মার্টিনেজ। নিজের বল নিজেই কাটিয়ে ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষের ডিফেন্ডারদের পরাস্ত করে নিজের হ্যাট্রিক পূর্ণ করেন এই ইন্টার মিলান তারকা। এই গোলটি কেবল মেক্সিকোর ডিফেন্ডার তাকিয়েই দেখেছেন।  

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড