• রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালিঙ্গার আগে যে রেকর্ডে গড়েছিলেন দুই নারী

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫৫
বাঁ থেকে আনিসা মোহাম্মদ, লাসিথ মালিঙ্গা ও  এলিসি পেরি
বাঁ থেকে আনিসা মোহাম্মদ, লাসিথ মালিঙ্গা ও এলিসি পেরি (ছবি : সংগৃহীত)

শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের শেষ টি-টুয়েন্টি ক্রিকেট ইতিহাসের বিরল রেকর্ডের সক্ষি হয়ে রইল। পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত সে ম্যাচে কিউইদের  বিপক্ষে টানা চার বলে চার উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন শ্রীলঙ্কার তারকা পেসার ও টি-টুয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা। 

মালিঙ্গার ডাবল হ্যাটট্রিকের ওপর ভর করে নিউজিল্যান্ডকে ৩৭ রানে হারায় শ্রীলঙ্কা। তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচটিতেই টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বে সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে সেঞ্চুরি করা একমাত্র বোলারে পরিণত হলেন মালিঙ্গা। তার নামের পাশে এখন শোভা পাচ্ছে ৭৬ ম্যাচে ১০৪ উইকেট। 

টি-টুয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহিদ আফ্রিদি। তার উইকেট সংখ্যা ৯৮ আর তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের উইকেট ৮৮। 

পুরুষদের ক্রিকেটে একমাত্র বোলার হিসেবে টি-টুয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী কেবল মালিঙ্গা। অথচ নারী ক্রিকেটে টি-টুয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী হলেন দু’জন। ওয়েস্ট ইন্ডিজের আনিসা মোহাম্মদ এবং অস্ট্রেলিয়ার এলিসি পেরি।

টি-টুয়েন্টিতে অনেক আগেই উইকেটের সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় নারী ক্রিকেটার আনিসা মোহামেদ। এখন তার উইকেট সংখ্যা ১১৫টি। ১০২ ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। অন্যদিকে অস্ট্রেলিয়ার এলিসি পেরির উইকেট সংখ্যা হচ্ছে ১০৩টি। ১০৫ ম্যাচ খেলেছেন তিনি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড