• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি দেখবেন যেভাবে

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩০
বাংলাদেশ ফুটবল দল
বাংলাদেশ ফুটবল দল (ছবি: সংগৃহীত)

তাজিকিস্তানের দুশানবে বাংলাদেশ সময় রাত ৮টায় কাতার বিশ্বকাপ-২০২২ ও এশিয়া কাপের বাছাই মিশন আফগানদের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ফুটবল দল। দুদলের এই ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলা টিভিতে।

বিশ্বকাপ বাছাই দ্বিতীয় পর্বে ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ। জামাল ভূঁইয়াদের অন্য তিন প্রতিপক্ষ-কাতার, ওমান ও ভারত। ৫ সেপ্টেম্বর শুরু হয়েছে এশিয়ান বাছাইয়ের দ্বিতীয় পর্ব। আফগানিস্তানের এটি দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে আফগানরা ৬-০ গোলে হেরেছে কাতারের কাছে। এছাড়া প্রথম দিনের অন্য ম্যাচে ভারতকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে ওমান।

এর আগে ২০১৫ সালে কেরালায় ৪-০ গোলে বাংলাদেশকে হারায় তবে ফুটবলে বাংলাদেশের সবচেয়ে গৌরবময় অধ্যায় তৈরি হয়েছিল যুদ্ধবিধ্বস্ত এই দেশটির বিপক্ষেই। ১৯৭৯ সালে এশিয়া কাপের বাছাইয়ে ৪-১ গোলে জিতেছিল বাংলাদেশ। এই জয়ের সুবাদে ১৯৮০ সালে প্রথমবারের মতো এশিয়া কাপের চূড়ান্তপর্বে জায়গা পায় বাংলাদেশ; যা বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ের অংশগ্রহণ।

বাছাইপর্বে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে অংশগ্রহণ করবে প্রতিটি দল। যুদ্ধবিধ্বস্ত আফগানদের তাজিকিস্তানের দুশানবের স্টেডিয়ামটিই হোম ভেন্যু। 

বাংলাদেশ দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, নুরুল নাঈম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মধ্য মাঠ: মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মাদ ইব্রাহিম।

আক্রমণভাগ: নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড