• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ভারতের কোচ শাস্ত্রীর বেতন শুনলে চোখ কপালে উঠতে পারে

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০০
রবি শাস্ত্রী
রবি শাস্ত্রী (ছবি : সংগৃহীত)

ইংল্যান্ড বিশ্বকাপের পর ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীর চাকরি নিয়ে হয়েছিল আলোচনা-সমালোচনা; তবে সেমিতে (নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে সেমি থেকে বিদায় নিয়েছিল টিম ইন্ডিয়া) বিপর্যয়ের পরেও আরও একবার ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীকেই বেছে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। মজার বিষয় হচ্ছে নতুন করে চুক্তি হওয়ার পর এই ভারতীয় কোচের বেতন আরও বেড়েছে! 

নতুন চুক্তিতে শাস্ত্রীর বেতন ২০ শতাংশ বাড়তে চলেছে। সদ্য হেড কোচ হিসেবে তার সঙ্গে দ্বিতীয় দফায় দুই বছরের চুক্তি করেছে বোর্ড। আগে তিনি পেতেন বছরে ৮ কোটি রুপি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ছিল প্রায় সাড়ে ৯ কোটি টাকা! 

মুম্বাই মিররের খবর অনুযায়ী, বেতন ২০ শতাংশ বাড়লে তার বছরে আয় হবে সাড়ে ৯ কোটি থেকে ১০ কোটি রুপি! যা বাংলাদেশি টাকায় ১১-১২ কোটি টাকার মতো।

সূত্র মারফত আরও বলা হয়েছে, শাস্ত্রীর সঙ্গে সঙ্গে বাকি সাপোর্ট স্টাফদেরও বেতন বাড়ানো হবে। বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরের বেতন বছরে প্রায় ৩.৫ কোটি টাকা হবে। আর নবাগত ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর পাবেন ২.৫ কোটি থেকে তিন কোটির কাছাকাছি। 

উলেক্ষ্য, গত ২১ আগস্ট থেকে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নিয়েছেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো। সবমিলিয়ে ট্যাক্স বা আয়কর বাদে মাসে ১৫ হাজার ডলারের কাছাকাছি পাবেন ডোমিঙ্গো। বাংলাদেশি টাকায় যেটি ১২ লাখ ৬৮ হাজার। আয়করসহ প্রোটিয়া কোচের বেতন দাঁড়াবে ১৮ হাজার ডলারের মতো। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড