• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

মেসিকে সারাজীবনের জন্য চায় বার্সেলোনা

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৯
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

এককথায় তিনি বার্সার রাজপুত্র। ক্লাবের জার্সি গায়ে এমন কোনো সাফল্য নেই যেটা তিনি পাননি। আর্জেন্টিনার জার্সি তাকে বারবার হতাশা উপহার দিলেও মান বাঁচিয়েছে ক্লাবের জার্সি। কাতালানদের জার্সি জড়িয়ে প্রায় সব ট্রফিই জিতেছেন তিনি। কিন্তু শেষ দুই তিনদিন ধরে গুঞ্জন রটেছে- দুই বছর পর বার্সেলোনা ছাড়তে পারেন মেসি! ইদানিং তা চাউর হচ্ছে। তবে বার্সা কর্তৃপক্ষ জানিয়েছে, বার্সায় মেসি রূপকথার অবসান তো দূরের কথা চিরজীবনের জন্যই এই আর্জেন্টাইন তারকাকে রেখে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে তারা। 

এর আগেও অনেকবার মেসিকে আজীবন চুক্তির প্রস্তাব দিয়েছে কাতালানরা। এবার আরেকবার প্রস্তাব দিচ্ছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। এমনটি বলছে- স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো। 

মুন্দো দেপোর্তিভো রিপোর্টে বলছে, মেসি ক্লাব ছাড়ার গুঞ্জনে বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ জানিয়েছেন, মেসির ফুটবল জীবন উপভোগ করার জন্য আমাদের হাতে অনেক সময় আছে। সে ক্লাবের সীমানা পেরিয়ে গেছে। সবাই তাকে পছন্দ করে এবং অন্য স্টেডিয়ামেও হাততালি পায় সে। মেসি এক ক্লাবের মানুষ। মাঠে সে যা করে তার চেয়েও এটা বেশি। বার্সার সঙ্গে তার সম্পর্ক আজীবনের। আমি এক্ষেত্রে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের উদাহরণ দিতে পারি যিনি সারাজীবন সান্তোসের হয়ে খেলেছেন।

বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউের সঙ্গে মেসি 

উল্লেখ্য, ২০০৪ সালে মূলদলে অভিষেক হয় তার। তার পর আটবার বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন তিনি। সর্বশেষ, ২০১৭ সালে নতুন চুক্তিতে সই করেন। সেই চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকার কথা মেসির। গত জুন মাসেই ৩২-এ পা দিয়েছেন সুপারস্টার মেসি।

মূলদলে অভিষেক হওয়ার পর শেষ ১৫ বছর স্প্যানিশ চ্যাম্পিয়নদের হয়ে ৬৮৭ ম্যাচ খেলেছেন মেসি, গোল করেছেন ৬০৩টি; অ্যাসিস্টের সংখ্যা ২৪২। চ্যাম্পিয়নস লিগ জিতেছেন চারবার, ব্যালন ডি'অর ঘরে তুলেছেন পাঁচবার। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড