• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ইউরো বাছাইপর্ব-২০২০

বেলজিয়ামের জয়ে রেকর্ড গড়লেন ডি ব্রুইন

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৩
কেভিন ডি ব্রুইনে
কেভিন ডি ব্রুইনে (ছবি : সংগৃহীত)

ইউরো বাছাই পর্বের ‘আই’ গ্রুপের ম্যাচে স্কটল্যান্ডের মাঠে খেলতে গিয়ে ৪-০ গোলের বড় জয় নিয়ে ফিরেছে বেলজিয়াম। এই জয়ে একটি করে গোল করেছেন রোমেলু লুকাকু, থমাস  ভারমেলেন, তবি অল্ডারওয়েরেল্ড ও কেভিন ডি ব্রুইনে।

সোমবার (৯ সেপ্টেম্বর) একপেশে জয় পেয়েছে বেলজিয়াম। কেভিন ডি ব্রুইনময় ম্যাচের নমব মিনিটেই লিড নেয় রবার্তো মার্টিনেজের দল। ম্যানচেস্টার সিটি মিডফিল্ডারের ক্রসে পা ছুঁয়ে গোল করেন রোমেলু লুকাকু।

ম্যাচের ২৪তম মিনিটে ডি ব্রুইনের ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন থমাস ভারমেলেন। ২-০ গোলের লিড নিয়ে ম্যাচের ৩২তম মিনিটে ভারমেলেনের গোলের ‘কার্বন কপি’-তে ব্যবধান ৩-০ করেন টবি অল্ডারওয়েরেল্ড। ডি ব্রুইনের কর্নারে হেড করে গোল করেন স্পার্স ডিফেন্ডার। 

ইউরো ২০২০-এর বাছাইপর্বে এবারই প্রথম এক ম্যাচে তিন অ্যাসিস্ট করলেন কোনো ফুটবলার। সতীর্থদের দিয়ে ম্যাচে তিন গোল করানো ডি ব্রুইনই ঠুকে দিয়েছেন স্কটিশ কফিনে শেষ পেরেক। ম্যাচের একদম শেষের দিকে অর্থাৎ ৮২তম মিনিটে লুকাকুর পাসে চমৎকার বাঁকানো শটে গোল করেন তিনি। 

এই জয়ে গ্রুপ ‘আই’-তে ৬ ম্যাচে পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে থাকল বেলজিয়ানরা। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে রাশিয়া।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড