• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ইউরো বাছাইপর্ব-২০২০

ইউরো বাছাইয়ে টানা তৃতীয় জয় পেল নেদারল্যান্ডস

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ইউরো বাছাই পর্বের 'সি' গ্রুপের নিজেদের তৃতীয় ম্যাচে জার্মানিকে ৪-২ গোলে বিধ্বস্ত করার পর ঠিক পরের ম্যাচে অর্থাৎ চতুর্থ ম্যাচে এস্তোনিয়াকে উড়িয়ে দিল নেদারল্যান্ডস। ইউরো বাছাইয়ে ডাচদের টানা তৃতীয় জয়।  

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ৪-০ গোলে জিতে ১৯৮৮ সালের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস। ডাচদের হয়ে জোড়া গোল করেন রায়ান বাবেল। মেমফিস ডিপাই ও জর্জিনিয়োর গোল একটি করে।

মধ্যরাতে শুরু হওয়ার ম্যাচের প্রথমার্ধে দুদলের লড়াইটা ছিল বেশ জমজমাট। বল দখলে নেদারল্যান্ডস একতরফা এগিয়ে থাকলেও সুযোগ তৈরিতে দুই পক্ষ ছিল সমানে-সমান। তবে প্রথমার্ধের শুরুতেই ভাগ্য সহায় হয় ডাচদের। সপ্তদশ মিনিটে ডালে ব্লিন্ডের ক্রস থেকে পাওয়া বল ডান পায়ের শটে ঠিকানায় পৌঁছে দেন বাবেল। 

শুরুতেই এগিয়ে গিয়ে আক্রমণে উঠতে থাকা নেদারল্যান্ডসের ব্যবধান দিগুণ হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৪৮তম মিনিটে বাবেলের গোলেই ব্যবধান দ্বিগুণ হয়।  ডিপাইয়ের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

২-০ গোলে এগিয়ে থাকা ডাচদের ব্যবধান আরও বাড়ান ডিপাই। ৭৬তম মিনিটে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি। আর শেষ দিকে ৮৭তম মিনিটে  ভিনালডামের হেডে করা গোল ডাচদের বড় জয় নিশ্চিত করে। 

৪ ম্যাচে ৩ জয়ে পয়েন্ট টেবিলের তিনে থাকল ডাচরা। আর পাঁচ ম্যাচের সবগুলো হেরে তলানিতে আছে এস্তোনিয়া। অন্যদিকে একই গ্রুপের অন্য ম্যাচে নর্দার্ন আয়ারল্যান্ডের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা জার্মানি আছে শীর্ষে। 

চলতি মাসে ইউরো বাছাইয়ে আপাতত জার্মানির ম্যাচ নেই; তবে আগামী মাসের ১১ অক্টোবর নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে নেদারল্যান্ডস।। 

ওডি/এএপি  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড