• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফ্রিদির কাছে কাশ্মীরে মোদীর আচরণ বর্বরোচিত

  ক্রীড়া ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৯:০৩
নরেন্দ্র মোদী ও শহিদ আফ্রিদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পাক ক্রিকেটার শহিদ আফ্রিদি (ছবি: সংগৃহীত)

কাশ্মীর ইস্যুতে দুই মেরুতে অবস্থান করছে প্রতিবেশী দুই দেশ ভারত ও পাকিস্তান। সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে কেন্দ্র থেকে কাশ্মীরের 'বিশেষ মর্যাদা' বাতিল করেছে ভারত। মোদী সরকারের আচমকা এমন সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে পাকিস্তান। এছাড়া কাশ্মীর ইস্যুতে বিভিন্ন সময় পাক ক্রিকেটাররাও সরব হতে দেখা গেছে।

কাশ্মীর ইস্যুতে আবারও টুইট করলেন সাবেক পাক ক্রিকেটার শহিদ আফ্রিদি। এর আগে তিনি কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের ভূমিকা প্রশ্নবিদ্ধ উল্লেখ টুইট করেন। এবার তিনি মোদীর আচরণকে বর্বরোচিত বলেন। এছাড়া অধিকাংশ ভারতীয়ই মোদীর এ আচরণকে সমর্থন করে না বলে উল্লেখ করেন তিনি। টুইটে আফ্রিদি লেখেন, 'কাশ্মীরে সংঘর্ষপূর্ণ অঞ্চলে সহিংসতা ও নির্মমতা থামাতে জাতিসংঘের কাছে আমরা আরও বেশি প্রত্যাশা করি। বেশির ভাগ ভারতীয় নরেন্দ্র মোদীর বর্বরোচিত আচরণ সমর্থন করে না। তার দীর্ঘস্থায়ী শান্তির সেতুবন্ধন গড়ার সময় এখনই। এই অমানবিকতা চিরতরে বন্ধ করা উচিত।'

কাশ্মীর ইস্যুতে আফ্রিদি ছাড়াও এর আগে কথা বলেছেন শোয়েব আখতার ও সরফরাজসহ বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার। কাশ্মীরীদের সমর্থন জানিয়েছেন তারা। এছাড়া তাদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানিয়েছেন এসব ক্রিকেটাররা। সরফরাজ কাশ্মীরের জনগণকে ভাই সম্বোধন করে তাদের জন্য দোয়া প্রার্থনা করেন। অন্যদিকে শোয়েব আখতারকেও কাশ্মীরের স্বাধীনতা কামনা করে টুইট করতে দেখা যায়।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড