• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিড নিলেও অস্বস্তিতে নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৮:৪৬
কলিন ডি গ্র্যান্ডহোম
ল্যাথামের সেঞ্চুরির পর গ্র্যান্ডহোমের ব্যাটিং ঝড় (ছবি : সংগৃহীত)

কলম্বো টেস্টে বৃষ্টির কারণে ম্যাচ ক্রমে হাত ফসকে চলে যাচ্ছে নিউজিল্যান্ডের কাছ থেকে। চতুর্থ দিনে শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৮ রানের লিড নিয়েও হতাশ সফরকারীরা। শ্রীলঙ্কার ২৪৪ রানের জবাবে পাঁচ উইকেটে ৩৮২ রান করেছে নিউজিল্যান্ড।

বৃষ্টির কারণে লঙ্কানদের আলআউট করতে তৃতীয় দিন পর্যন্ত খেলতে হয়েছে নিউজিল্যান্ডকে। এ থেকে হতাশা শুরু কিউইদের। ৯০ ওভার দুই বল খেলেছে লঙ্কানরা আড়াই দিনে। জবাবে শুরুতে রাভালের উইকেট হারালেও টম ল্যাথামের দারুণ সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে রয়েছে কিউইরা।

পঞ্চম উইকেটে ওয়াটলিং ও ল্যাথাম যোগ করেন ১৪৩ রান। এ দুজনের ব্যাটে ভর করে লঙ্কানদের বিপক্ষে রানের পাহাড় গড়ছে সফরকারী শিবির। ২৫১ বলে ১৫টি চারে ১৫৪ রান করেন ল্যাথাম। ষষ্ঠ উইকেটে ওয়াটলিং ও গ্র্যান্ডহোম যোগ করেন ১১৩ রানের জুটি। ওয়ানডে স্টাইলে ব্যাট করে পাঁচ চার ও পাঁচটি ছক্কায় ৭৫ বলে ৮৩ রানে অপরাজিত আছেন গ্র্যান্ডহোম। অপরপ্রান্তে ৮১ রানে অপরাজিত আছেন উইকেটরক্ষক ওয়াটলিং।

চার উইকেটে ১৯৬ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। প্রথম সেশন তো বৃষ্টিতে ভেসে গেছে। দ্বিতীয় সেশনও শুরু হয় দেরিতে। আবার শেষ সেশনেও ছিল বৃষ্টির হানা। তাই সব মিলে চতুর্থ দিনে ৪৮ ওভার খেলতে পেরেছে নিউজিল্যান্ড। সারা দিনে কিউইরা মাত্র এক উইকেট হারিয়ে ১৮৬ রান যোগ করেছে। গল টেস্টে ছয় উইকেটে জিতে সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড