• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বার্সায় অভিষেকের অপেক্ষায় ১৬ বছরের ফাতি

  ক্রীড়া ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৬:০১
আনসু ফাতি
আনসু ফাতি (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ লা লিগার দ্বিতীয় ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে খেলা হচ্ছে না দলের প্রাণভোমরা লিওনেল মেসির। আগের ম্যাচেও খেলেননি তিনি; এখনো পুরোপুরি ফিট নন আর্জেন্টাইন তারকা; বার্সা বস এর্নেস্তো ভালভেরদে তাই তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না। মেসির না থাকায় দলে ডাক পেয়েছেন ১৬ বছরের তরুণ আনসু ফাতি।

মেসি ছাড়াও লুইজ সুয়ারেজ ও উসমান দেম্বলেকে আজ পাচ্ছে না বার্সা। নিয়মিত একাদশের আঁতোয়া গ্রিজমানই তাই একমাত্র ফিট ফরোয়ার্ড। সুতরাং ১৬ বছরের তরুণ আনসু ফাতির আজ মাঠে নামাটা প্রায় নিশ্চিত!

বার্সেলোনার সাবেক গোলরক্ষক ভিক্টর ভালদেসের অধীনে জুভেনিল 'এ' দলের ফরোয়ার্ড হিসেবে খেলেন ফাতি। বার্সার সঙ্গে তিনি প্রথম অনুশীলন করেছেন গেল সপ্তাহে। যদি আজ মাঠে নামার সুযোগ পায় তবে দ্বিতীয় কনিষ্ঠ ফুটবলার হবেন ফাতির অভিষেক হবে।

আনসু ফাতির জন্ম গিনি-বিসাউয়ে ৩১ অক্টোবর ২০০২ সালে। উত্তর-পশ্চিম আফ্রিকার ক্ষুদ্র রাষ্ট্রগুলোর একটি গিনি-বিসাউ। এই টিনেজার আবার বার্সার ফার্ম হাউজ ‘লা মাসিয়ার’ সন্তান। জন্মের ১০ বছর পরই গিনি-বিসাউ থেকে বার্সেলোনায় পাড়ি জমান ফাতি। ২০১৩ সালে লা মাসিয়ায় পা রেখেই যুব স্তরে প্রতি মুহূর্তে কোচকে চমকে দিয়েছেন। যার কারণে তার নাম হয়ে গেছে, ‘লা মাসিয়ার রত্ন’। যাকে একটু বাড়িয়ে বললে বলা যায়, ‘লা মাসিয়ার আফ্রিকান রত্ন’।

রিয়াল বেতিসের বিপক্ষে বার্সার স্কোয়াড: মার্ক-আন্দ্রে টের স্টেগেন, নেলসন সেমেদো, জেরার্ড পিকে, ইভান রাকিতিচ, সার্জিও বুসকেটস, আর্থার মেলো, রাফিনহা, ক্লিমেন্ট লংলে, আঁতোয়া গ্রিজমান, জর্দি আলবা, সের্জি রবার্তো, ফ্রেঙ্কি ডি ইয়ং, আর্তুরো ভিদাল, স্যামুয়েল উমতিতি জুনিয়র ফিরপো, ইনাকি পেনা, কার্লেস পেরেজ এবং আনসু ফাতি।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড