• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

সাবেক ব্যাডমিন্টন তারকা রোমা বাঁচতে চায়

  ক্রীড়া ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৫:১৩
আশেদা খাতুন রোমা
ফুসফুস ক্যান্সারে আক্রান্ত রোমা (ছবি : সংগৃহীত)

এক সময় ব্যাডমিন্টনে মাঠ মাতানো আশেদা খাতুন রোমা আজ মৃত্যুর সঙ্গে লড়াই করছে। রোমার জন্য শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যাচ্ছে তার পরিবার। মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা রোমারা ক্রীড়াঙ্গনে অবদান রাখলেও অর্থনৈতিকভাবে কখনো আলোর মুখ দেখেনি। দেশের ক্রীড়াঙ্গনে এক সময় তারা ছিলেন আলোচিত। তিন বোন ব্যাডমিন্টনে খেলেছেন, হকিতে জাতীয় দলকে নেতৃত্বে দিয়েছেন বড় ভাই, বাবা ও ছিলেন বক্সিংয়ের কোচ। এরকম একটি ক্রীড়া পরিবারে জন্ম নিয়েও এখনো কোনো অর্থনৈতিক সহায়তা পাননি ক্রীড়া সংশ্লিষ্ট কারও কাছ থেকে। তাই তো বোনের জন্য প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে বড় ভাই আসাদুজ্জামান চন্দন। 

জাতীয় ব্যান্ডমিন্টন দলের সাবেক খেলোয়াড় ও জাতীয় দ্বৈত ও মিশ্রতে চ্যাম্পিয়ন রোমা ফুসফুস ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসা ব্যায় মেটাতে এরই মধ্যে বসতবাড়ি বিক্রি করতে হয়েছে তাদের। চিকিৎসা খরচ মেটাতে প্রায় এক কোটি টাকা দরকার। 

বড় বোন নুরি ও ছোট বেন ঝুমা ৯০ এর ব্যাডমিন্টনে ছিলেন সফল মুখ। রোমা বাংলাদেশ বিমান দলের হয়েও খেলেছেন। একই পরিবারের তিন বোনের ব্যামিন্টনে খেলার এই নজির বাংলাদেশে নেই। তাদের বাবা এম ডি আমজাদ আলী বিকেএসপির অবসরপ্রাপ্ত বক্সিং কোচ। বড় ভাই আসাদুজ্জামান চন্দন ছিলেন জাতীয় হকি দলের সাবেক অধিনায়ক। মেরিনার ইয়াংস ও মোহামেডানেও খেলেছেন তিনি। 

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত রোমা এখন ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন। রোমার চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে পুরো পরিবার প্রায় সর্বস্বান্ত হয়ে গেছে। বড় ভাই আসাদুজ্জামান চন্দন প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন বোনের চিকিৎসার জন্য।  

জানা গেছে, রোমার ক্যান্সার তৃতীয় ধাপে রয়েছে। ডাক্তার জানিয়েছেন কেমোথেরাপি করে কাজ হবে না। ইনজেকশন দিতে হবে। ১০০ এম এল একটি ইনজেকশনের দাম এক লাখ ৮৫ হাজার রুপি। বাংলাদেশে মূল্যে প্রায় আড়াই লাখ টাকা। ডাক্তার জানিয়েছেন আপাতত দুটি ইনজেকশন দিতে হবে। সঙ্গে আরও খরচ তো রয়েছে। চন্দন এছাড়া বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদের কাছেও সহায়তা কামনা করেছেন। 

রোমাকে সাহায্য পাঠানোর ঠিকানা :
এম ডি আমজাদ আলী,
হিসাব নম্বর : ০৯২৩২০১০০০০৩১৩৫৪,

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল),
নবীনগর শাখা, আশুলিয়া, সাভার।
মোবাইল : ০১৭৪৬২৭০৬১৭

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড