• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্প্যানিশ লা লিগা

ঘরের মাঠে হোঁচট খেল রিয়াল

  ক্রীড়া ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ০৮:০৯
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

পর্তুগিজ মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর যেন নিজেদের খুইয়ে বসছে স্প্যানিশ জায়ান্টরা; গত মৌসুমে রোনালদোর জুভেন্তাস যাওয়ার পর যথেষ্ট খারাপ সময় পার করেছে রিয়াল। এই মৌসুমের শুরুতেই আবারো একই পথে হাঁটছে তারা! লা লিগা কেবল দুটি ম্যাচ খেলেছে যেখানে কেবল এক জয় এক ড্র; শেষ গতকাল ভাইয়াদলিদের সঙ্গে ড্র; এতে আবারো প্রশ্ন ওঠেছে- রোনালদো ছাড়া রিয়ালের এই মৌসুমও কি খারাপ যাবে?

গেল মৌসুমে রিয়াল টানা তিন ম্যাচ জয়ের পর চতুর্থ ম্যাচটিতে হোঁচট খেয়েছিল; এবার কেবল এক ম্যাচ জয়ের পরই হোঁচট খেল। শনিবার (২৪ আগস্ট) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১-১ গোলের ড্র করে ভাইয়াদলিদের সঙ্গে। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকল রিয়াল; চূড়ায় আছে সেভিয়া।

ম্যাচের প্রথমার্ধে জুড়ে রিয়াল ভাইয়াদলিদের জালে গোলের বেশ কিছু চেষ্টা চালায়; একের পর এক আক্রমণ করলেও সাফল্য পায়নি; গোল শূন্য শেষ হয় প্রথমার্ধের খেলা; গ্যারেথ বেল, বেনজেমারা বেস কিছু শট মিস করেন প্রথম পর্বে।

বিরতির পর একই চিত্র; বার বার চেষ্টার পর সাফল্যই আসছিল না; শেষ ম্যাচের ৮২তম মিনিটে ফ্রান্স তারকা করিম বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। রাফায়েল ভারানের পাস থেকে ডি-বক্সের ভেতরে ঢুকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই ফরাসি স্ট্রাইকার।

১-০ গোলেই জয়ের স্বপ্ন দেখছিল রিয়াল। তাদের এই স্বপ্ন বিবর্ণ করে দেন সার্জিও গার্দিওলা। পুরো ম্যাচে বেস কটি গোলের সহজ সুযোগ নষ্ট করেছিলেন তিনি; তবে ম্যাচের ৮৯তম মিনিটে আর ভুল করেননি। জার্মান তারকা টনি ক্রুস মাঝ মাঠে বল হারালে অস্কার প্লানো বল বাড়ান গার্দিওলাকে। এই স্প্যানিশ রিয়ালের বেলজিয়াম গোলরক্ষক থিবো কর্তোয়াকে ফাঁকি দিয়ে খুঁজে নিতে ভুল করেননি।

আগস্টে আর খেলা নেই রিয়ালের; আগামী ২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় তৃতীয় ম্যাচে ভিলারিয়ালের মুখোমুখি হবে জায়ান্টরা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড